কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো বিশ্বমানের ব্যাটারদের উইকেট যেন হাসতে হাসতে তুলে নিলেন ২০ বছরের এক লঙ্কান তরুণ স্পিনার। তিনি দুনিথ ওয়াল্লালাগে (Dunith Wellalage)। যিনি দেশের হয়ে ১৩তম ওডিআই ম্যাচ খেলছেন। চলতি এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে নামার আগে তিন ম্যাচে দুনিথ নিয়েছিলেন ৪টি উইকেট। তবে আজ কলম্বোতে তাঁর প্রাপ্তি তিনটি বড় উইকেট।


কলম্বো: তারুণ্য বনাম অভিজ্ঞতার লড়াই… কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো বিশ্বমানের ব্যাটারদের উইকেট যেন হাসতে হাসতে তুলে নিলেন ২০ বছরের এক লঙ্কান তরুণ স্পিনার। তিনি দুনিথ ওয়াল্লালাগে (Dunith Wellalage)। যিনি দেশের হয়ে ১৩তম ওডিআই ম্যাচ খেলছেন। চলতি এশিয়া কাপে (Asia Cup 2023) ভারতের বিরুদ্ধে নামার আগে তিন ম্যাচে দুনিথ নিয়েছিলেন ৪টি উইকেট। তবে আজ কলম্বোতে তাঁর প্রাপ্তি তিনটি বড় উইকেট। লঙ্কান স্পিনারের প্রথম শিকার, টিম ইন্ডিয়ার তরুণ তুর্কি শুভমন গিল। দ্বিতীয় ও তৃতীয় শিকার যথাক্রমে বিরাট কোহলি ও রোহিত শর্মা। কার্যত সেমি নিউ বলে বল করতে এসে যে কারুকাজ দেখালেন, প্রশংসা প্রাপ্য। নিয়ন্ত্রণ, ফ্লাইট, আর্মার এবং মাপা টার্ন সব রয়েছে কুড়ি বছরের স্পিনারের বলে। তিনি যে বহুদূর যাবেন, তা নিয়ে আলোচনা শুরু হয়েছে ক্রিকেট মহলে। বিস্তারিত জেনে এর এই প্রতিবেদনে।


শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটিত শুরুটা ভালোই করেছিলেন রোহিত শর্মা ও শুভমন গিল। এরপরই সব তছনছ করতে বোলিংয়ে আসেন লঙ্কান স্পিনার দুনিথ ওয়াল্লালাগে। ১২তম ওভারে টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার শুভমন গিলকে কার্যত মাটি ধরিয়ে দেন দুনিথ ওয়াল্লালাগে। যে ডেলিভারিতে শুভমনকে বোল্ড করেছেন দুনিথ ওয়াল্লালাগে, তা যে কোনও স্পিনারের কাছে স্বপ্নের ডেলিভারি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours