শুক্রবার দিল্লিতে জি-২০ সামিটের আয়োজকদের জন্য সরকারের তরফে বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সেই নৈশভোজে যোগদান করেন এবং ওই আয়োজকদের অভিজ্ঞতার কথা শোনেন। তারপর এই সাফল্য তাঁদেরই প্রাপ্য বলে সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

G-20 Summit: মায়ের মৃত্যুর খবর শুনেও সামিটের ডিউটিতে অটল, পুলিশকর্মীর অভিজ্ঞতা শুনে স্যালুট জানালেন প্রধানমন্ত্রী মোদী
জি-২০ সামিটের আয়োজকদের সঙ্গে নৈশভোজে যোগ দিয়ে সকলকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে জি-২০ সামিট (G-20 Summit) সফল হয়েছে বলে ভূয়সী প্রশংসা করেছেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানেরা। তবে এই সাফল্যের কৃতিত্ব জি-২০-র আয়োজনে নিযুক্তি আধিকারিক থেকে বিভিন্ন পদের কর্মীদেরই দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেননা এই সামিটকে সফল করার লক্ষ্যে সরকারি আধিকারিক, পুলিশকর্মী, জওয়ান থেকে গাড়িচালক-সহ অধস্তন কর্মীরাও দিনরাত এক করে নিরলস পরিশ্রম করে গিয়েছেন। বিদেশি অতিথিদের আপ্যায়নে কেউ বাঁ-হাতের স্টিয়ারিংয়ের গাড়ি চালানো শিখেছেন, তো কেউ অ্যাপের মাধ্যমে ভাষা অনুবাদ করে বিদেশি অতিথির প্রয়োজন মিটিয়েছেন। আবার কেউ মায়ের মৃত্যুর খবর পেয়েও দেশকে অগ্রাধিকার দিয়ে সামিটের ডিউটিতে অটল থেকেছেন। জি-২০ সামিটের আয়োজকদের সঙ্গে নৈশভোজে কর্মী-আধিকারিকদের এই সমস্ত অভিজ্ঞতার কথা শোনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের স্যালুটও জানান প্রধানমন্ত্রী (PM Narendra Modi)।


বিদেশি অতিথিদের আপ্যায়নে যাতে কোনও ত্রুটি না হয়, তার জন্য জি-২০ সামিটের আয়োজকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। বিশেষত, পুলিশ, সিআরপিএফ জওয়ান, গাড়িচালকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়। এরকমই এক সিআরপিএফ কর্মী তাঁর অভিজ্ঞতার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রীর কাছে। সিআরপিএফের ২৪৪ ব্যাটেলিয়নের সদস্য, আচ্চার সিং গাড়িচালক হিসাবে হিমাচল প্রদেশে নিযুক্ত। তিনি জানান, সামিটের আগে নয়ডায় তাঁদের দু-মাসের ট্রেনিং হয়েছে। সেই সময় তিনি বাঁ-দিকের স্টিয়ারিংয়ের গাড়ি চালানো শেখেন। তারপর সামিটে মেক্সিকোর প্রতিনিধির গাড়ি চালানোর অনুমতি পেয়েছিলেন। সামিটের আগের দিন থেকে টানা ৩ দিন তাঁর সঙ্গে ছিলেন এবং বাঁ হাতের স্টিয়ারিংয়ের গাড়ি চালিয়েছেন আচ্চার সিং। এটা তাঁর কাছে এক বিশেষ অভিজ্ঞতা বলেই মনে করেন আচ্চার সিং। এপ্রসঙ্গে সামিটের আয়োজক থেকে প্ল্যানারদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “একটা বড় অনুষ্ঠান করার জন্য কতদূর ভবিষ্যৎ পরিকল্পনা করতে হয়, তা এর থেকে কিছুটা বোঝা যাচ্ছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours