আর্থিকভাবে দুর্বল শ্রেণি, দিনমজুরদের সন্তানদের যথাযথ শিক্ষা প্রদান করাই লক্ষ্য। সেই লক্ষ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উদ্যোগে রাজ্যের ১৮টি জেলায় ১,১১৫ কোটি টাকা ব্যয়ে ১৬টি অটল আবাসীয় বিদ্যালয় করা হচ্ছে। এদিন বারাণসী থেকে ভার্চুয়ালি এরকমই ১৬টি স্কুলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Narendra Modi: অটল আবাসীয় বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের 'স্মার্টনেস'-এ অভিভূত প্রধানমন্ত্রী মোদী
অটল আবাস বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে আলাপচারিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বারাণসী: দরিদ্র ও দিনমজুরদের সন্তানদের উন্নত মানের শিক্ষা দেওয়াই লক্ষ্য। সেই লক্ষ্য পূরণের উদ্দেশে রাজ্যে অটল আবাসীয় বিদ্যালয় যোজনার সূচনা করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই প্রকল্পের অধীনেই শনিবার ১৬টি অটল আবাসীয় বিদ্যালয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৬টি স্কুলের দ্বারোদ্ঘাটন করে বারাণসীর অটল আবাসীয় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সঙ্গে আলাপচারিতাও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath)। আর তাঁদের সঙ্গে কথা বলে অভিভূত প্রধানমন্ত্রী। আগামী ১০ বছরের মধ্যে এই স্কুল থেকে উত্তর প্রদেশ, কাশীর নাম উজ্জ্বল হবে বলেও তিনি মন্তব্য করেন।


এদিন বারাণসীর অটল আবাসীয় বিদ্যালয়ের দুঃস্থ ছাত্র-ছাত্রীর সঙ্গে আলাপচারিতার একটি ভিডিয়ো X হ্যান্ডেলে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ভিডিয়োতে তিনি জানান, শ্রমিক পরিবারের এই সমস্ত বাচ্চাদের হয়তো পাকা ঘরও নেই। কিন্তু, তাদের মধ্যে যে আত্মবিশ্বাস রয়েছে তা দেখে অভিভূত। ছোট-ছোট ছাত্র-ছাত্রীরা যেভাবে প্রধানমন্ত্রীকে নানা প্রশ্ন ছুড়েছেন, তা দেখে অভিভূত নরেন্দ্র মোদী। টুইটারে সেকথা জানিয়ে ভিডিয়োর শিরোনামে প্রধানমন্ত্রী লিখেছেন, “এই সমস্ত শিশুদের মধ্যে আশা, উদ্যম, দৃঢ়তা এবং প্রচুর এনার্জি আমি দেখেছি। উত্তর প্রদেশের অটল আবাসীয় বিদ্যালয়ের এই নতুন তারকাদের সঙ্গে আলাপ করে খুশি।” শিশুদের এই প্রগতির জন্য অটল আবাসীয় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদেরও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours