এনসিপি নেতা শরদ পাওয়ারের বাসভবনে বুধবার বিকেল ৪ টে থেকে বৈঠক হবে বিরোধী জোট ইন্ডিয়া-র। অভিষেকের অনুপস্থিতির কথা আগে জানানো হলেও কোনও জোট শরিক মুখ খোলেননি গত তিন দিনে। বৈঠকের দিন সকালেই সঞ্জয় রাউত আক্রমণ করেন বিজেপিকে।

Shiv Sena on Abhishek: অভিষেকের চেয়ার ফাঁকা রেখে বার্তা দেবে 'ইন্ডিয়া', পাশে দাঁড়াল শিব সেনা
অভিষেকের পাশে শিব সেনা

নয়া দিল্লি: দুর্নীতির মামলায় আগেও তলব করা হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তবে বুধবার অর্থাৎ ১৩ সেপ্টেম্বর দিনটিতেই কেন তলব করা হল অভিষেককে, তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল। কারণ এদিনই দিল্লিতে রয়েছে ‘ইন্ডিয়া’ জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক। সদস্য হওয়া সত্ত্বেও সেই বৈঠকে যেতে পারছেন না অভিষেক। সূত্রের খবর, ইডি-র নোটিসের কারণেই যে অভিষেক যেতে পারছেন না সেই বার্তা আরও স্পষ্ট করতেই নাকি দল অন্য কোনও প্রতিনিধিকেও পাঠাচ্ছেন না। এবার জোট শরিকের তরফ থেকে অভিষেকের সমর্থনে বার্তা দেওয়া হল। অভিষেকের জন্য চেয়ার ফাঁকা রাখা হবে বলে জানিয়েছেন সঞ্জয় রাউত।


গত ১০ সেপ্টেম্বর তলব করা হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তিনি নিজেই এক্স মাধ্যমে জানিয়েছিলেন সে কথা। এরপরই তৃণমূলের তরফে দাবি করা হয়, বিরোধী জোটের বৈঠকের দিনই তলব করার পিছনে রয়েছে বিশেষ ষড়যন্ত্র। এনসিপি নেতা শরদ পাওয়ারের বাসভবনে বুধবার বিকেল ৪ টে থেকে বৈঠক হওয়ার কথা। তাই শরদ পাওয়ার ও কংগ্রেস নেতা কে সি বেনুগোপাল-কে এ ব্যাপারে আগেই অবগত করেছে রাজ্যের শাসক দল। তবে গত তিন দিনে বিরোধী জোটের কোনও শরিককে অভিষেকের সমর্থনে কথা বলতে দেখা যায়নি। সূত্রের খবর, তৃণমূল চাইছিল যাতে ষড়যন্ত্রের বার্তা আরও জোরাল হয়।

সেই বৈঠকের দিন সকালেই শিব সেনা নেতা সঞ্জয় রাউত অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের কথা উল্লেখ করে আক্রমণ করেন বিজেপিকে। তাঁর দাবি,ইডি বা বিজেপি চায় না যে ইন্ডিয়া জোটের বৈঠক হোক। তাই আজকের দিনেই তলব করা হয়েছে। তিনি জানিয়েছেন, বিরোধীদের কীভাবে কেন্দ্রীয় সংস্থা হেনস্থা করছে, সেই বার্তা দিতে অভিষেকের চেয়ার ফাঁকা রাখা হচ্ছে।


জোট শরিক হিসেবে প্রথম শিব সেনাই অভিষেক তথা তৃণমূলের পাশে দাঁড়িয়েছে। তবে রাজনৈতিক মহলের নজর থাকছে বাম ও কংগ্রেসের দিকে। পশ্চিমবঙ্গের রাজনীতিতে শিবসেনার তেমন কোনও ভূমিকা নেই। তাই তিনি যে বার্তা দিয়েছেন, তাতে খুব বেশি তাৎপর্য খুঁজে পাচ্ছে না রাজনৈতিক মহল। তবে বাম ও কংগ্রেস উভয়েই ‘ইন্ডিয়া’-র জোট শরিক হলেও রাজ্যে তৃণমূলের ঘোর বিরোধী। তাই তারা কোনও বার্তা দেয় কি না, সেদিকেই তাকিয়ে আছে রাজনৈতিক মহল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours