পাকিস্তানের প্রাক্তন টেস্ট ওপেনার মহসিন খান ঘটনায় অবাক। বোর্ড কর্তারা এতটা দায়িত্বজ্ঞানহীন কী ভাবে হতে পারেন, মত মহসিনের। কাকতলীয় হলেও, ২০১৫ সালের বিশ্বকাপে (অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড) পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা বিশ্বকাপে টিম ম্যানেজার মইন খান এবং প্রধান নির্বাচককে বিশ্বকাপের মাঝেই দেশে ফিরিয়ে এনেছিল পাকিস্তান বোর্ড। মইন খান এবং তাঁর স্ত্রীকে ওয়েস্ট ইন্ডিজে ক্যাসিনোয় দেখা যায়। মইন খানও দাবি করেছিলেন, স্ত্রীর সঙ্গে ডিনার করতে ক্যাসিনোয় গিয়েছিলেন!

Pakistan Cricket Scandal : কলম্বোয় মেগা ম্যাচ, জুয়ার আসরে পাকিস্তান কর্তারা!


কলম্বো: এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। টুর্নামেন্টের বেশির ভাগ ম্যাচ শ্রীলঙ্কায় হলেও সরকারি ভাবে আয়োজনের দায়িত্বে পাকিস্তানই। আর তাদের কর্তাদের কর্মকান্ডই চোখ কপালে তোলার মতো। জুয়ার আসরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল মিডিয়া ম্যানেজার! তিনি উমর ফারুক কালসন! একাই নন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের জেনারেল ম্যানেজার (আন্তর্জাতিক ক্রিকেট) আদনান আলিকেও দেখা গিয়েছে তাঁর সঙ্গে। কলম্বোর ক্যাসিনোয় পাকিস্তান বোর্ডের এই দুই কর্তা কী করছিলেন? এই প্রশ্নে জেরবার পাকিস্তান বোর্ড। শুধু তাই নয়, আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার দুর্নীতিদমন শাখা বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখছে। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


রবিবার সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। এই ম্যাচের জন্য শেষ মুহূর্তে রিজার্ভ ডে রেখেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল। আশঙ্কাই সত্যি হয়। রবিবার ভারতীয় ইনিংসের ২৪ ওভারের পরই বৃষ্টিতে খেলা বন্ধ হয়। অনেক চেষ্টা করে মাঠ রেডি করা হয়েছিল। ফের বৃষ্টি নামায় ম্যাচ গড়ায় রিজার্ভ ডে-তে। এরই মাঝে বিতর্কে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কলম্বোর ক্যাসিনোয় মিডিয়া ম্যানেজার উমর ফারুক কালসন এবং জেনারেল ম্যানেজার আদনান আলির ছবি ও ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে এসেছে। পাকিস্তান সংবাদ মাধ্যমে এই খবর জায়গা করে নিতেই সমর্থকরা ক্ষোভে ফেটে পড়েছেন। পাকিস্তান সমর্থকদের দাবি, তাদের বোর্ড কর্তারা এতটা কেয়ারলেস এবং অপরিণত কী ভাবে হতে পারেন? প্রশ্নের মুখে পড়ে বোর্ডের এই দুই কর্তা জানিয়েছেন তাঁরা ক্যাসিনোতে খেতে গিয়েছিলেন! পাকিস্তানের ক্রিকেট সাংবাদিক ওমর আলাভি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘ক্যাসিনোতে কে খাবার খেতে যায়? জুয়ার আসরে খাবার খেতে যায়! ওরা কাকে বোকা বানানোর চেষ্টা করছে?’

পাকিস্তান বোর্ড সূত্রে খবর, পাকিস্তান সরকারি ভাবে টুর্নামেন্টের আয়োজক হওয়ায় অন্তত ১৫-২০ জন কর্তা লাহোর-কলম্বো যাতায়াত করেছেন। এদের মধ্যে অনেকেই কলম্বোয় থেকে গিয়েছেন। পাকিস্তান বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘ওদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে।’ এই দুই কর্তার জবাবদিহিতে খুশি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজমেন্ট কমিটি।


পাকিস্তানের প্রাক্তন টেস্ট ওপেনার মহসিন খান এই ঘটনায় অবাক। বোর্ড কর্তারা এতটা দায়িত্বজ্ঞানহীন কী ভাবে হতে পারেন, এমনটাই মত মহসিনের। কাকতলীয় হলেও, ২০১৫ সালের বিশ্বকাপে (অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড) পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা বিশ্বকাপে টিম ম্যানেজার মইন খান এবং প্রধান নির্বাচককে বিশ্বকাপের মাঝেই দেশে ফিরিয়ে এনেছিল পাকিস্তান বোর্ড। মইন খান এবং তাঁর স্ত্রীকে ওয়েস্ট ইন্ডিজে ক্যাসিনোয় দেখা যায়। মইন খানও দাবি করেছিলেন, স্ত্রীর সঙ্গে ডিনার করতে ক্যাসিনোয় গিয়েছিলেন!
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours