জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতে এসেছেন বিভিন্ন দেশের রাষ্ট্রপতিরা। নিরাপত্তার খাতিরেই দিল্লির বিভিন্ন নামী-দামি হোটেলে থাকার ব্যবস্থা করা হয়েছে তাঁদের। কোনও পাঁচ-তাঁরা বা সাত-তাঁরা হোটেলেই একজনের বেশি রাষ্ট্রপ্রধানকে রাখা হয়নি। বৃহস্পতিবার ভারতে আসেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি থাকছিলেন আইটিসি মৌর্য্যে।


নয়া দিল্লি: এ যেন বজ্র আঁটুনির মাঝেও ফস্কা গেরো! মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) নিরাপত্তায় ত্রুটি। সাতসকালে হুলুস্থুলু পড়ে গেল রাজধানীতে। প্রোটোকল ভাঙল বাইডেনের কনভয় (Convoy)। মার্কিন প্রেসিডেন্টের যে গাড়িতে করে যাওয়ার কথা ছিল, তা পৌঁছে গেল অন্য হোটেলে। সেই হোটেলে আবার থাকছেন সংযুক্ত আরব আমিরশাহির ক্রাউন প্রিন্স (UAE Crown Prince)! এর জেরে শোরগোল পড়ে যায় নিরাপত্তারক্ষীদের মধ্যে। চাঞ্চল্য ছড়ায় দিল্লির তাজ হোটেলে। আটক করা হয় ওই গাড়ির চালককে।


কী ঘটেছিল?
জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতে এসেছেন বিভিন্ন দেশের রাষ্ট্রপতিরা। নিরাপত্তার খাতিরেই দিল্লির বিভিন্ন নামী-দামি হোটেলে থাকার ব্যবস্থা করা হয়েছে তাঁদের। কোনও পাঁচ-তাঁরা বা সাত-তাঁরা হোটেলেই একজনের বেশি রাষ্ট্রপ্রধানকে রাখা হয়নি। বৃহস্পতিবার ভারতে আসেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি থাকছিলেন আইটিসি মৌর্য্যে। এ দিন সকালেই দিল্লি থেকে ভিয়েতনাম যাওয়ার সূচি ছিল মার্কিন প্রেসিডেন্টের। সেই অনুযায়ী সকাল সাড়ে ৯টা নাগাদ তাঁর হোটেলে পৌঁছনোর কথা ছিল কনভয়ের। কিন্তু হঠাৎই সকালে হোটেল তাজে এসে হাজির হয় বাইডেনের কনভয়ের একটি গাড়ি। সঙ্গে সঙ্গে হুলুস্থুলু পড়ে যায়।

ওই হোটেলে আবার থাকছেন সংযুক্ত আরব আমিরশাহির ক্রাউন প্রিন্স মহম্মদ বিন জায়েদ আল নাহইয়ান। তাঁর হোটেলে মার্কিন প্রেসিডেন্টের কনভয়ের গাড়ি কীভাবে চলে এল, তা নিয়ে চাঞ্চল্য পড়ে যায়। সঙ্গে সঙ্গেই আটক করা হয় ওই গাড়িটিকে। পরে চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করলে, তিনি জানান, সকাল সাড়ে ৯টায় বাইডেনের হোটেলে যাওয়ার কথা ছিল। হাতে বেশ কিছুক্ষণ সময় থাকায় তিনি অন্য এক যাত্রীকে গাড়িতে তোলেন। ওই যাত্রী সকাল ৮টার মধ্য়ে তাজ হোটেলে পৌঁছতে চেয়েছিলেন। সেই মতোই যাত্রীকে নিয়ে তাজ হোটেলে যান ওই চালক। জানা গিয়েছে, ওই গাড়ির যাত্রী এক ব্য়বসায়ী। তাঁকে জিজ্ঞাসাবাদের পরে ছেড়ে দেওয়া হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours