রোগীর শরীরে সর্পদংশনের চিহ্ন দেখতে না পাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ খবর দেন পরিবেশ কর্মী বিশ্বজিৎ দত্ত চৌধুরীকে। এলাকায় সাপ উদ্ধার, বন্য প্রাণী সংরক্ষণে তাঁর বেশ নাম রয়েছে। খবর পেয়ে তিনি মাঝরাতে হাসপাতালে ছুটে যান। কিন্তু, সাপটিকে দেখে চোখ কপালে ওঠে পরিবেশ কর্মীর। খবর চাউর হতেই তা নিয়ে এলাকাতেও শুরু হয় জোর চর্চা।

Snake Rescue: ছোবল খেতেই আস্ত সাপ নিয়ে হাসপাতালে বৃদ্ধা, বিষধরের ঠিকুজি-কুষ্ঠি জেনে চোখ কপালে উঠল সকলের
বিষাক্ত কালাজ উদ্ধারে শোরগোল

জলপাইগুড়ি: সাপের ছোবল খেয়ে সাপ ধরে সটান হাসপাতালে বৃদ্ধা। হতচকিত জলপাইগুড়ি (Jalpaiguri) মেডিক্যাল কলেজের সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসকরা। এদিকে বেকায়দায় ধরায় অসুস্থ হয়ে পড়ে সাপটিও। অপর দিকে রোগীর শরীরে সর্পদংশনের চিহ্ন দেখতে না পাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ খবর দেন পরিবেশ কর্মী বিশ্বজিৎ দত্ত চৌধুরীকে। এলাকায় সাপ উদ্ধার, বন্য প্রাণী সংরক্ষণে তাঁর বেশ নাম রয়েছে। খবর পেয়ে তিনি মাঝরাতে হাসপাতালে ছুটে যান। কিন্তু, সাপটিকে দেখে চোখ কপালে ওঠে পরিবেশ কর্মীর। তিনি দেখতে পান এটি এশিয়ার অন্যতম তীব্র বিষধর কৃষ্ণ কালাজ সাপ। 


বিশ্বজিৎ দত্ত চৌধুরী বলছেন, এই সাপ কামড়ালে কিছুক্ষণের মধ্যে ক্ষত চিহ্ন মিলিয়ে যায়। আর এর বিষক্রিয়া শুরু হয় বেশ কিছু সময় পর। তাই এই রোগীকে প্রয়োজনীয় ওষুধ দেওয়ার পাশাপাশি জাগিয়েও রাখতে হবে। চিকিৎসক-সহ নার্সিং কর্মীদেরও এ কথা বলেন তিনি। যদিও ততক্ষণে শুরু হয়ে গিয়েছে বৃদ্ধার প্রাথমিক চিকিৎসা। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours