অন্ধ্র প্রদেশের স্কিল ডেভেলপমেন্ট প্রকল্পে ৩৭১ কোটি টাকার দুর্নীতি মামলাতেই চলতি মাসের শুরুতে সিআইডির হাতে গ্রেফতার হন চন্দ্রবাবু নাইডু। তারপর থেকেই জেলে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। গ্রেফতারিকে চ্য়ালেঞ্জ করে অন্ধ্র প্রদেশ হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন চন্দ্রবাবু।

Chandrababu Naidu: মুখে রুচছে না জেলের ভাত, সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন চন্দ্রবাবু নাইডু
সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন চন্দ্রবাবু।

নয়া দিল্লি: হাইকোর্টে স্বস্তি মেলেনি, এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু (Chandrababu Naidu)। ৩০০ কোটির দুর্নীতি মামলায় ধৃত চন্দ্রবাবু নাইডুকে আগামী ২৪ সেপ্টেম্বর অবধি পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল আদালত। সেই রায়কে চ্য়ালেঞ্জ করেই এ দিন সুপ্রিম কোর্টের (Supreme Court) আবেদন জানালেন চন্দ্রবাবু নাইডু।


অন্ধ্র প্রদেশের স্কিল ডেভেলপমেন্ট প্রকল্পে ৩৭১ কোটি টাকার দুর্নীতি মামলাতেই চলতি মাসের শুরুতে সিআইডির হাতে গ্রেফতার হন চন্দ্রবাবু নাইডু। তারপর থেকেই জেলে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। গ্রেফতারিকে চ্য়ালেঞ্জ করে অন্ধ্র প্রদেশ হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন চন্দ্রবাবু। কিন্তু আদালতের তরফে সেই আবেদন খারিজ করে দেওয়া হয় এবং দুইদিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন চন্দ্রবাবু।

অন্যদিকে, আজই অন্ধ্র প্রদেশ পুলিশ রাজামাহেন্দ্রভরমের সেন্ট্রাল জেলে চন্দ্রবাবু নাইডুকে দুর্নীতি মামলায় জেরা শুরু করেছে।


৩০০ কোটির দুর্নীতি মামলা-
গত ৯ সেপ্টেম্বর চন্দ্রবাবু নাইডুকে গ্রেফতার করে সিআইডি। তাঁর বিরুদ্ধে অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী থাকাকালীন স্কিল ডেভেলপমেন্ট স্কিমে ৩৭১ কোটি টাকার দুর্নীতির অভিযোগ রয়েছে। চন্দ্রবাবুর গ্রেফতারি নিয়ে উত্তাল হয়েছে রাজ্য় থেকে জাতীয় রাজনীতি। পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিনেতা তথা রাজনীতিবিদ পবন কল্য়াণ- একাধিক বিরোধী নেতা চন্দ্রবাবুর গ্রেফতারির প্রতিবাদ করেছেন। অন্যদিকে, অন্ধ্র প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী জগ্নমোহন রেড্ডি আবার দাবি করেছেন চন্দ্রবাবু নাইডুই দুর্নীতির আসল মাথা
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours