রবিবার এশিয়ান গেমসে পদক নিশ্চিত করল ভারতীয় মহিলা ক্রিকেট দল। বাংলাদেশকে হারিয়ে এশিয়ান গেমস ক্রিকেটে ফাইনালে উঠেছেন স্মৃতি মান্ধানারা। এ বার ফাইনালে জিততে পারলে সোনা আসবে ভারতে। আর যদি ফাইনালে ভারত হেরে যায় তা হলে রূপো নিয়ে দেশে ফিরবেন হরমনপ্রীত কৌররা।

Asian Games 2023: বাংলাদেশকে হারিয়ে ফাইনালে স্মৃতিরা, এশিয়ান গেমসে পদক নিশ্চিত করল ভারত
রবিবার সকালে হানঝাউ থেকে একের পর এক সুখবর আসছে ভারতে। ১৯তম এশিয়ান গেমসের (Asian Games 2023) সরকারি উদ্বোধন হয়েছে গতকাল (২৩ সেপ্টেম্বর)। আজ, রবিবার ভারতীয় ক্রীড়াপ্রেমীদের ঘুম ভাঙতে না ভাঙতেই চিন থেকে জোড়া পদক এসেছে দেশে। প্রথমে শুটিং তারপর রোয়িং। ভারতকে এ বারের এশিয়ান গেমস থেকে প্রথম পদক এনে দিয়েছেন মেহুলি-রমিতারা। মহিলাদের ১০মিটার এয়ার রাইফেলে তাঁরা রূপো পেয়েছেন। এশিয়াড থেকে দ্বিতীয় পদক এসেছে রোয়িংয়ে। সেখানে পুরুষদের লাইটওয়েট মেনস ডাবল স্কালস থেকে ভারতকে রূপো এনে দিয়েছেন অর্জুন জাট লাল এবং অরবিন্দ সিং। এ বার এশিয়ান গেমসে পদক নিশ্চিত করল ভারতীয় মহিলা ক্রিকেট দল (Indian women’s cricket team)। বাংলাদেশকে হারিয়ে এশিয়ান গেমস ক্রিকেটে ফাইনালে উঠেছেন স্মৃতি মান্ধানারা। বিস্তারিত জেনে নিন  এর এই প্রতিবেদনে।


এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেটের সেমিফাইনালে টস জেতে বাংলাদেশ। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা। প্রথমে ব্যাটিং করে মাত্র ৫১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ভারতের বোলারদের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি বাংলাদেশের ব্যাটারেরা। বাংলাদেশের হয়ে সর্বাধিক রান করেছেন অধিনায়ক নিগার সুলতানা (১২)। একজন বা দু’জন নয়, বাংলাদেশের পাঁচ ব্যাটার শূন্যে আউট হয়েছেন। ভারতীয় বোলারদের দাপটে ১৭.৫ ওভারে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায়। ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন পূজা বস্ত্রকার। তিনি ৪ ওভারে ১৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট পেয়েছেন বাংলার তিতাস সাধু, আমনজ্যোৎ কৌর, রাজেশ্বরী গায়কোয়াড় এবং দেবিকা বৈদ্য। দীপ্তি শর্মা কোনও উইকেট পাননি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours