আগামী রবিবার (২৪ সেপ্টেম্বর) আরও ৯টি নতুন বন্দে ভারতের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই তালিকায় রয়েছে পটনা-হাওড়া বন্দে ভারতও। নতুন এই বন্দে ভারতের রেকগুলিতে একগুচ্ছ নতুন ফিচার আনা হচ্ছে।


কলকাতা: যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে আরও ঢেলে সাজানো হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেসের রেকগুলিকে। আগামী রবিবার (২৪ সেপ্টেম্বর) আরও ৯টি নতুন বন্দে ভারতের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই তালিকায় রয়েছে পটনা-হাওড়া বন্দে ভারতও। নতুন এই বন্দে ভারতের রেকগুলিতে একগুচ্ছ নতুন ফিচার আনা হচ্ছে। সব মিলিয়ে মোট ২৫টি নতুন ফিচার আনা হচ্ছে সেমি হাইস্পিড এই ট্রেনগুলিতে।


বন্দে ভারতের সিটগুলিকে ঘোরানো যায়। নতুন রেকের সিটগুলিকে আরও বেশি ঘোরানো যাবে। বন্দে ভারতের প্রতিটি আসনের কুশন আরও নরম করা হচ্ছে। ইসিসি কামরাগুলির সিটের রং লাল থেকে বদলে নীল (প্লিজ়ান্ট ব্লু) করা হচ্ছে। সিটের নীচে যে মোবাইল চার্জিং পয়েন্টগুলি রয়েছে, সেগুলি পর্যন্ত যাতে সহজে হাত পৌঁছে যায়, সেই ব্যবস্থা করা হচ্ছে নতুন রেকগুলিতে। বাড়ানো হচ্ছে সিটের সামনে পা রাখার জায়গা। ইসিসি ক্লাসেও প্রতিটি আসনে ম্যাগাজিন ব্যাগের ব্যবস্থা করা হচ্ছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours