হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। তবে দক্ষিণবঙ্গে সক্রিয় রয়েছে সেটি। মৌসুমী অক্ষরেখা গুনা, সাতনা,পুরুলিয়া ও মণিপুরের উপরে বিরাজমান। তবে বৃষ্টির হাত থেকে এখনই মুক্তি পাচ্ছে না উত্তরবঙ্গ।

Weather Update: বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ, কোথায়-কোথায় ভারী বৃষ্টি? জানাল হাওয়া অফিস
ভারী বৃষ্টির পূর্বাভাস।

কলকাতা: কয়েকদিন ধরে ভাল নেই দক্ষিণবঙ্গের আকাশ। সকাল থেকে রাত অবধি ঘ্যানঘ্যানে বৃষ্টি হয়েই চলেছে। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জন্যই এই বৃষ্টি জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। তবে সোমবার থেকে কলকাতায় পরিস্থিতি উন্নতির সম্ভাবনা রয়েছে।


হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। তবে দক্ষিণবঙ্গে সক্রিয় রয়েছে সেটি। মৌসুমী অক্ষরেখা গুনা, সাতনা,পুরুলিয়া ও মণিপুরের উপরে বিরাজমান। তবে বৃষ্টির হাত থেকে এখনই মুক্তি পাচ্ছে না উত্তরবঙ্গ। কারণ চলতি মাসের ২৮ তারিখ থেকে উত্তর আন্দামান সাগরের উপরে আরও একটি ঘূর্ণাবর্ত সক্রিয় হতে চলেছে। ৩০ সেপ্টেম্বর সেটি নিম্নচাপে পরিণত হবে। এর জেরে আগামী কয়েক দিন উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


এ দিকে, শনিবার দার্জিলিং, কালিম্পং,জলপাইগুড়ি, দুই দিনাজপুর ও ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। মালদহ, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরশুদিন থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে।অপরদিকে, আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গে হালকা ভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। আজ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ,নদিয়া,দুই ২৪ পরগনায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours