প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে যেভাবে ভাঙড়ের আইন শৃঙ্খলার পরিস্থিতির অবনতি হয়েছিল, তাতে বারবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। 

পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে অশান্তির যে অধ্যায় শুরু হয়েছিল, তা চলছিল ভোট পরবর্তী পর্যায়েও।


কলকাতা: রাজ্য পুলিশের বড়সড় রদবদল। গত অগস্ট মাসেই চার শীর্ষ পদাধিকারী পুলিশ আধিকারিককে বদলি করা হয়। এবার রাজ্যে একাধিক আইপিএস বদলি । ৩১ জন আইপিএস বদলি করা হল।


নবান্ন সূত্রে খবর, অখিলেশ কুমার চতুর্বেদী, যিনি শিলিগুড়ি পুলিশ কমিশনার ছিলেন , তাঁকে আইজি জলপাইগুড়ি রেঞ্জ করা হল। মুকেশ ছিলেন ডিআইজি বাঁকুড়া, তাঁকে ডিআইজি মুর্শিদাবাদ করা হল। সি সুধাকর ছিলেন জলপাইগুড়ির ডিআইজি । তাঁকে শিলিগুড়ির পুলিশ কমিশনার করা হল। রশিদ মুনির খান, ডিআইজি মুর্শিদাবাদ ছিলেন। তাঁকে ডিআইজি হেড কোয়ার্টার করা হল।

সরিয়ে দেওয়া হয়েছে বারুইপুরের এসপিকেও। বারুইপুরের এসপি পুষ্পাকে কলকাতা পুলিশের কম গুরুত্বপূর্ণ ব্যাটেলিয়ন টু-তে পাঠানো হয়েছে ডিসি করে। পুষ্পার জায়গায় আনা হয়েছে ডায়মন্ড হারবারের অতিরিক্ত পুলিশ কমিশনার পলাশ চন্দ্র ঢালিকে। প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে যেভাবে ভাঙড়ের আইন শৃঙ্খলার পরিস্থিতির অবনতি হয়েছিল, তাতে বারবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে অশান্তির যে অধ্যায় শুরু হয়েছিল, তা চলছিল ভোট পরবর্তী পর্যায়েও। গণনার রাতেও তিন জনের মৃত্যু হয়। ভাঙড়ে ১৪৪ ধারা জারি করতে হয়। এরপর ভাঙড়ের আইনশৃঙ্খলার দায়িত্ব কলকাতা পুলিশের আওতায় আনা হয়।



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours