পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, রাজস্থান, গুজরাট, তামিলনাড়ু, কর্নাটক, তেলঙ্গানা, কেরল এবং অন্ধ্র প্রদেশ-এই ১১টি রাজ্যে মোট ৯টি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। এই রুটগুলিতে বন্দে ভারতই দ্রুততম ট্রেন হবে।

পুজোর আগেই প্রধানমন্ত্রীর বড় উপহার, ১১ রাজ্যের ৯টি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন আজ
ফাইল চিত্র

নয়া দিল্লি: পুজোর আগেই বড় উপহার প্রধানমন্ত্রী মোদীর। আজ, রবিবার একইসঙ্গে ৯টি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তালিকায় রয়েছে বাংলার নামও। একটা নয়, দুটো রুটে নতুন বন্দে ভারত এক্সপ্রেস চালু হবে পশ্চিমবঙ্গ থেকে। আজ দুপুর সাড়ে ১২টায় ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই নতুুন বন্দে ভারত এক্সপ্রেসগুলির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণবও।


পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, রাজস্থান, গুজরাট, তামিলনাড়ু, কর্নাটক, তেলঙ্গানা, কেরল এবং অন্ধ্র প্রদেশ-এই ১১টি রাজ্যে মোট ৯টি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। এই রুটগুলিতে বন্দে ভারতই দ্রুততম ট্রেন হবে। রেল মন্ত্রকের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, রৌরকেল্লা-ভুবনেশ্বর-পুরী বন্দে ভারত এক্সপ্রেস ও কাসারাগড়-তিরুবনন্তপুরম বন্দে ভারত এক্সপ্রেসে যাতায়াত করলে যাত্রীদের প্রায় ৩ ঘণ্টা সময় বাঁচবে।

অন্যদিকে, হায়দরাবাদ-বেঙ্গালুরু বন্দে ভারত এক্সপ্রেসেও আড়াই ঘণ্টার বেশি সময় সাশ্রয় হবে। তিরুনেলভেলি-মাদুরাই-চেন্নাই বন্দে ভারত এক্সপ্রেসে যাতায়াতের ক্ষেত্রে ২ ঘণ্টারও বেশি সময় বাঁচবে।


পশ্চিমবঙ্গের ঝুলিতেও বাড়ছে বন্দে ভারত এক্সপ্রেসের সংখ্যা। রাঁচী-হাওড়া ও পটনা-হাওড়া রুটে চালু হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস। এই দুটি ট্রেনেই যাতায়াতে প্রায় এক ঘণ্টা সাশ্রয় হবে।

এছাড়াও জামনগর-আহমেদাবাদ বন্দে ভারত এক্সপ্রেস, বিজয়ওয়াড়া-চেন্নাই ও উদয়পুর-জয়পুর বন্দে ভারত এক্সপ্রেসও চালু হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours