সম্প্রতি অভিভাবকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি অডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছে। ভাইরাল ওই অডিয়ো ক্লিপে এক অভিভাবিকা দাবি করছেন, তাঁর সন্তানকে পরিবারের লোকজনের কথা বলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি।


কলকাতা: স্কুলে পড়ুয়াদের পাঠিয়ে দিয়ে নিশ্চিন্ত থাকতে পারছেন না অভিভাবকরা। সম্প্রতি অভিভাবকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে একটি অডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছে। ভাইরাল ওই অডিয়ো ক্লিপে এক অভিভাবিকা দাবি করছেন, তাঁর সন্তানকে পরিবারের লোকজনের কথা বলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি। সল্টলেকের এক স্কুলের অভিভাবকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে এই অডিয়ো ক্লিপ ফরওয়ার্ড হতেই শোরগোল পড়ে গিয়েছে। আতঙ্ক ও উদ্বেগ ছড়িয়েছে অন্য় স্কুলগুলির অভিভাবকদের মধ্যেও। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয়েছিল রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকেও। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।


ঠিক কী বললেন শিক্ষামন্ত্রী? ব্রাত্য বসুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘খুবই খারাপ ঘটনা। উপযুক্ত রিপোর্ট পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। জেলা থেকে যদি এমন কোনও ঘটনা ঘটে থাকে, তাহলে রিপোর্ট এলে সঙ্গে সঙ্গে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

সল্টলেকের ওই স্কুলের অভিভাবকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যে অডিয়ো ক্লিপটি ফরওয়ার্ড হয়েছে, তাতে এক পড়ুয়ার নামও উল্লেখ করা হয়েছে। কিন্তু সেই পড়ুয়া বা তাঁর অভিভাবিকা কে, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। স্কুলের অভিভাবক-অভিভাবিকা বা প্রধান শিক্ষিকা কেউই এই বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারছেন না। ওই অডিয়ো ক্লিপটি সত্য না ভুয়ো তা যাচাই করে দেখার জন্যও প্রশাসনের কাছে আর্জি রেখেছেন সল্টলেকের ওই স্কুলের প্রধান শিক্ষিকা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours