দক্ষিণবঙ্গে ২৩ তারিখ থেকে বৃষ্টির পরিমাণ কমবে, কিন্তু হালকা বৃষ্টি চলবে। ২৬ তারিখে বৃষ্টির পরিমাণ আরও কমে যাবে। আগামী দু'দিন দক্ষিণবঙ্গে একটু বেশি বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা


কলকাতা: বাংলার দিকে এগিয়ে আসছে নিম্নচাপ। উত্তর থেকে দক্ষিণ-সর্বত্রই ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, উত্তর পশ্চিম বঙ্গপোসাগর অর্থাৎ সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং উত্তর ওড়িশার উপর যে নিম্নচাপটি রয়েছে, ঝাড়খণ্ডের উপর দিয়ে অগ্রসর হবে। এরফলে ২০, ২১ ও ২২ তারিখ দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রথম ২৪ ঘণ্টায় বৃষ্টি বেশি হবে দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ, বীরভূম এবং পূর্ব মেদিনীপুরে বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।


দক্ষিণবঙ্গে ২৩ তারিখ থেকে বৃষ্টির পরিমাণ কমবে, কিন্তু হালকা বৃষ্টি চলবে। ২৬ তারিখে বৃষ্টির পরিমাণ আরও কমে যাবে। আগামী দু’দিন দক্ষিণবঙ্গে একটু বেশি বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ২০,২১, ২২ তারিখ তাপমাত্রা একই থাকবে। ২৩ তারিখ থেকে দিনের তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে।

উত্তরবঙ্গে এই সিস্টেমের ফলে সবচেয়ে বেশি বৃষ্টি হবে। ২৩ তারিখ পর্যন্ত উপরের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ভারী বৃষ্টি ও নীচের মালদহ ও দুই দিনাজপুরেও ভারী বৃষ্টির সতর্কবার্তা রয়েছে।


২৩ তারিখেও বৃষ্টি জারি থাকবে, তবে সামান্য কমবে। এই নিম্নচাপের জন্য ২১ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে মানা করা হয়েছে। কলকাতায় আগামী ২৩ তারিখ পর্যন্ত মেঘলা আকাশ থাকবে, তবে মাঝেমধ্যে বৃষ্টি হবে।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, গত দু’দিনের পর আগামী দু’দিনও কলকাতার আকাশ মেঘলাই থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours