রাজ্যপালের ভূমিকাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ময়দানে নামছে তৃণমূল ছাত্র পরিষদ বা টিএমসিপি। রাজ্যপালের ‘স্বৈরাচারী পদক্ষেপের’ বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করা হয়েছে। সোমবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত চলবে এই কর্মসূচি। এই কর্মসূচির অধীনে রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখাবে রাজ্যের শাসক দলের ছাত্র সংগঠন।

TMCP Protest: রাজ্যপালের পদক্ষেপের প্রতিবাদ, রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে বিক্ষোভ দেখাবে টিএমসিপি
তৃণমূল ছাত্র পরিষদের বিক্ষোভ কর্মসূচি

কলকাতা: উপাচার্য নিয়োগ ঘিরে রাজ্য সরকার ও রাজ্যপালের বিরোধ চরমে উঠেছে। সম্প্রতি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সংঘাত নিয়ে আলোচনা চলছে সর্বত্র। এই পরিস্থিতিতেই রাজ্যপালের ভূমিকাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ময়দানে নামছে তৃণমূল ছাত্র পরিষদ বা টিএমসিপি। রাজ্যপালের ‘স্বৈরাচারী পদক্ষেপের’ বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করা হয়েছে। সোমবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত চলবে এই কর্মসূচি। এই কর্মসূচির অধীনে রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখাবে রাজ্যের শাসক দলের ছাত্র সংগঠন। টিএমসিপি-র তরফে প্রকাশিত পোস্টারে জানানো হয়েছে, ‘রাজ্যের উচ্চশিক্ষা ব্যবস্থাকে বাঁচাতে বিশ্ববিদ্যালয়গুলিকে সচল রাখতে এবং ছাত্রছাত্রীদের স্বার্থ রক্ষা করার লক্ষ্যে’ এই অবস্থান বিক্ষোভ করা হবে।


সোমবার থেকেই শুরু হবে এই অবস্থান বিক্ষোভ কর্মসূচি। সোমবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে সকাল ১০.৩০ টা থেকে শুরু হবে বিক্ষোভ। কলকাতা বিশ্ববিদ্যালয় এবং বর্ধমান বিশ্ববিদ্যালয়ে দুপুর ১টা থেকে শুরু হবে টিএমসিপির বিক্ষোভ কর্মসূচি। মঙ্গলবার এই বিক্ষোভ কর্মসূচি হবে আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়, মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়, এবং আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে।


বুধবারও রাজ্যের ৬টি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি রয়েছে টিএমসিপি-র। সেই তালিকায় রয়েছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়, পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয় এবং বাঁকুড়া বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, আলিয়া বিশ্ববিদ্যালয়, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়, উত্তরবঙ্গ কৃষি বিদ্যালয়, বাবাসাহেব আম্বেদকর এডুকেশন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখাবেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্য-সমর্থকরা। শুক্রবার ডায়মন্ড হারবার বিশ্ববিদ্যালয়, কল্যাণী বিশ্ববিদ্যালয়, যাদবপুর বিশ্ববিদ্যালয়, সাধু রাম চাঁদ মুর্মু বিশ্ববিদ্যালয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours