মাস খানেক আগেই জুনিয়র স্তরে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন অদিতি গোপীচাঁদ স্বামী। এ বার সিনিয়র স্তরে বিশ্ব চ্যাম্পিয়ন হলেন ভারতের ১৭ বছরের তিরন্দাজ অদিতি।

বিশ্ব মিটে বিরল কৃতিত্ব, বার্লিনে সোনা ১৭ বছরের অদিতিরবিশ্ব মিটে বিরল কৃতিত্ব, বার্লিনে সোনা ১৭ বছরের অদিতির

নয়াদিল্লি: তিরন্দাজিতে দেশের মুখ উজ্জ্বল করছেন ভারতের মেয়েরা। এ বার বার্লিনে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে (World Archery Championships) মেয়েদের ব্যক্তিগত কমপাউন্ড বিভাগে সোনা জিতলেন ভারতের তিরন্দাজ অদিতি গোপীচাঁদ স্বামী (Aditi Gopichand Swami)। ১৭ বছরের অদিতি ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্যক্তিগত কমপাউন্ড বিভাগে সোনা জিতে ইতিহাস গড়েছেন। এই ইভেন্টে সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়ন হয়েছেন অদিতি। মাস খানেক আগেই জুনিয়র স্তরে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন অদিতি গোপীচাঁদ স্বামী। এ বার সিনিয়র স্তরে বিশ্ব চ্যাম্পিয়ন হলেন ভারতীয় তিরন্দাজ অদিতি। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।



বিশ্ব মিটে মেয়েদের ব্যক্তিগত কমপাউন্ড বিভাগের ফাইনালে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেক্সিকোর আন্দ্রেয়া বেসেরাকে ১৪৯-১৪৭ ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়লেন মহারাষ্ট্রের ১৭ বছরের অদিতি। ফাইনালে অদিতি ও আন্দ্রেয়ার হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ হাসি ফোটে অদিতির মুখে। তিনিই প্রথম ভারতীয়, যিনি ব্যক্তিগত কমপাউন্ড বিভাগে সোনা জিতলেন।


এই নিয়ে বার্লিনে চলতি বিশ্ব মিটে ২টি সোনা ও একটি ব্রোঞ্জ এসেছে ভারতে। গতকাল, ৪ অগস্ট ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে মেয়েদের কমপাউন্ড আর্চারি টিম সোনা জিতেছিল। সেই টিমে ছিলেন জ্যোতি সুরেখা ভেন্নাম, অদিতি স্বামী ও প্রণীত কৌররা। আজ, ৫ অগস্ট বিশ্ব মিটে মেয়েদের ব্যক্তিগত কমপাউন্ড বিভাগ থেকে সোনা ও ব্রোঞ্জ এসেছে ভারতে। সেমিফাইনালে অদিতি ভারতের জ্যোতি সুরেখা ভেন্নামকে হারান ১৪৯-১৪৫ ব্যবধানে। এরপর ব্রোঞ্জ মেডেল ম্যাচে জ্যোতি তুর্কির ইপেক তরমুককে হারান ১৫০-১৪৬ ব্যবধানে। এবং মেয়েদের ব্যক্তিগত কমপাউন্ড বিভাগ থেকে ভারতকে ব্রোঞ্জ এনে দেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours