গত জানুয়ারিতে কেরল আদালতের রায়ে লাক্ষাদ্বীপের সাংসদ তথা এনসিপি সদস্য পিপি মহম্মদ ফইজলের সাংসদ পদ দ্রুততার সঙ্গে খারিজ করা হয়েছিল। কিন্তু, সুপ্রিম-রায়ে পুনরায় তাঁর সাংসদ পদ ফেরাতে এক মাসের বেশি সময় নেওয়া হয়।


নয়া দিল্লি: বাদল অধিবেশনের শুরু থেকেই মণিপুর ইস্যুতে বিরোধীদের হই-হট্টগোলে উত্তাল হয়েছে সংসদ। এর মধ্যেই মোদী পদবি মামলায় বড় স্বস্তি পেয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর আর সংসদে প্রবেশে আইনত কোনও বাধা নেই। তাহলে কী আগামিকাল, সোমবার ফের সংসদে দেখা যাবে রাহুল গান্ধীকে? এমন প্রশ্নই উঠতে শুরু করেছে। যদিও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সংসদে প্রবেশের ব্যাপারে এখনও পর্যন্ত স্পিকারের তরফে অনুমতি মেলেনি। তবে আগামিকালই স্পিকার (Speaker) এই বিষয়ে পদক্ষেপ করবেন বলে আশাবাদী কংগ্রেস।


সূত্রের খবর, সপ্তাহের প্রথম দিন, সোমবারই রাহুল গান্ধীকে সংসদে ফেরাতে তৎপর কংগ্রেস। সুপ্রিম কোর্টের রায়-সহ রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের চিঠি এবং পুনরায় তাঁর সাংসদ পদ ফিরিয়ে দেওয়ার আবেদন-সহ বিভিন্ন নথি শনিবারই কংগ্রেসের তরফে সংসদে পাঠানো হয়েছে। এখন অপেক্ষা কেবল সেই চিঠিতে স্পিকার ওম বিড়লার স্বাক্ষর। অর্থাৎ স্পিকার রাহুল গান্ধীকে সংসদে ফেরানোর আবেদনের চিঠিতে সিলমোহর দিলেই সোমবার তাঁকে অধিবেশনে অংশ নিতে দেখা যাবে। তবে স্পিকার যদি আগামিকাল অনুমতি না দেন এবং রাহুল গান্ধীকে অবিলম্বে সংসদে ফেরানোর ব্যাপারে কোনও পদক্ষেপ না করেন, তাহলে ‘ইন্ডিয়া’-র প্রতিনিধিরা বিষয়টি নিয়ে সরব হবেন। ফলে ফের সংসদ ভবন উত্তাল হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours