১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মায়ামি। শুধু তাই নয়, ৬৭ মিনিট অবধি ২-০ গোলে পিছিয়ে ছিল মেসির দল। তারপর কামব্যাক করে মায়ামি। ওই যে প্রবাদ বাক্যটি রয়েছে, 'ওস্তাদের মার শেষ রাতে' তা রীতিমতো প্রমাণ হল সিনসিনাটি বনাম ইন্টার মায়ামির ম্যাচে।

Lionel Messi: মায়ামির ত্রাতা মেসি! নিজে গোল না পেলেও দলকে তুললেন আর এক ফাইনালেLionel Messi: মায়ামির ত্রাতা মেসি! নিজে গোল না পেলেও দলকে তুললেন আর এক ফাইনালে

সিনসিনাটি: মেসির ছোঁয়াতে পুরোদস্তুর বদলে গিয়েছে মায়ামি (Inter Miami)। দল প্রায় হারতে বসেছিল, সেখান থেকে লিওনেল মেসি (Lionel Messi) সব ওলটপালট করে দিলেন। লিগস কাপ জয়ের পর সিনসিনাটির বিরুদ্ধে ইউএস ওপেন কাপের (US Open Cup) সেমিফাইনালে নেমেছিল ইন্টার মায়ামি। ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মায়ামি। শুধু তাই নয়, ৬৭ মিনিট অবধি ২-০ গোলে পিছিয়ে ছিল মেসির দল। তারপর কামব্যাক করে মায়ামি। ওই যে প্রবাদ বাক্যটি রয়েছে, ‘ওস্তাদের মার শেষ রাতে’ তা রীতিমতো প্রমাণ হল সিনসিনাটি বনাম ইন্টার মায়ামির ম্যাচে। মেসি নিজে গোল না পেলেও জোড়া গোল করতে সাহায্য করেছেন। নির্ধারিত সময়ে স্কোরলাইন ৩-৩ থাকার পর টাইব্রেকারে ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গিয়েছে মেসির মায়ামি। বিস্তারিত জেনে নিন 
 এর এই প্রতিবেদনে।


এর আগে ন্যাশভিলকে হারিয়ে লিগস কাপ চ্যাম্পিয়ন হয়েছিল মায়ামি। এ বার ইউএস ওপেন কাপের সেমিফাইনালেও দেখা গেল একই ছবি। আর একটা ম্যাচে বাজিমাত করতে পারলেই দ্বিতীয় ট্রফি আসবে ইন্টার মায়ামি শিবিরে। ইউএস ওপেন কাপ আমেরিকান সকারের প্রাচীন ও অন্যতম মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের সঙ্গে তুলনা হয় ইংল্যান্ডের এফএ কাপ এবং স্পেনের কোপা দেল-রের।


মাস খানেক আগেও মেজর লিগ সকারের সেরা দল ছিল সিনসিনাটি। অন্যদিকে মায়ামি ছিল সবচেয়ে নীচে। এখন ছবিটা বদলে গিয়েছে। ১১ ম্যাচ জয় হীন থাকার পর বদলে গিয়েছে মায়ামির ছবি। মেসি যোগ দেওয়ার পর এক নতুন মায়ামিকে দেখা যাচ্ছে। যদিও ইউএস ওপেন কাপ সেমিফাইনালের শুরুটা ভালো করতে পারেনি মায়ামি। ১৮ মিনিটে সিনসিনাটিকে এগিয়ে দেন লুসিয়ানো অ্যাকোস্তা। এরপর ৫৩ মিনিটে ব্রেন্ডন ভাসকুয়েজের গোলে ২-০ এগিয়ে যায় সিনসিনাটি। সেখান থেকে মেসির দুটো ‘অ্যাসিস্টে’ ঘুরে দাঁড়ায় মায়ামি।

মেসির অ্যাসিস্ট থেকে ৬৮ মিনিটে মায়ামির হয়ে প্রথম গোল করেন কাম্পানা। ডি বক্সের বাইরে ফ্রি নেন মেসি। এর পর কাম্পানার দারুণ হেডে স্কোরলাইন হয় ২-১।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours