সমস্যা দ্রুত না মিটলে পাকিস্তান ক্রিকেটে যে বড়রকমের ভাঙন ধরবে, এ বিষয়ে সন্দেহ নেই। এশিয়া কাপ এবং বিশ্বকাপেও এর প্রভাব পড়তে পারে।

Pakistan Cricket: পাক বোর্ড বনাম ক্রিকেটার, এশিয়া কাপের আগে নেই সমাধানসূত্র!

করাচি: পাকিস্তান ক্রিকেট বোর্ড বনাম ক্রিকেটার। চুক্তি নিয়ে সমস্যা চলছেই। এর কোনও সমাধান সূত্র বেরোচ্ছে না। এ বারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। যদিও টুর্নামেন্ট হবে হাইব্রিড মডেলে। হাতে গোনা কয়েকটি ম্যাচ পাকিস্তানে। বাকি সব ম্যাচই হবে শ্রীলঙ্কায়। এশিয়া কাপের প্রস্তুতিতে শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজও খেলছে পাকিস্তান। মাঠের চেয়েও বাইরে প্রবল দোলাচলে পাকিস্তান ক্রিকেট। এশিয়া কাপ এবং বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টের আগে যা বড় মাথাব্যাথা হয়ে দাঁড়িয়েছে পাকিস্তান ক্রিকেটে। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


বোর্ডের নতুন চুক্তি নিয়ে অসন্তুষ্ট পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটাররা। এতে রয়েছে নানা শর্ত। যা নিয়ে বোর্ড এবং ক্রিকেটারদের মধ্যে চলছে আলোচনা। কিন্তু সমাধানের কোনও রাস্তা বেরোচ্ছে না। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে, বেশ কিছু বিষয় নিয়ে দরকষাকষি চলছে ক্রিকেটারদের সঙ্গে। এর অন্যতম, আরব আমিরশাহির ফ্র্যাঞ্চাজি লিগ ILT20-তে খেলার ছাড়পত্র। পিসিবির সেই সূত্র বলেন, ‘বোর্ডের থেকে এনওসি চেয়েছিলেন শাহিন। বোর্ড তা দিতে রাজি না হওয়ায় অসন্তুষ্ট হয়েছে। এখনও চুক্তিতে সই করেনি। ফ্রিলান্স ক্রিকেটার হিসেবেই খেলতে আগ্রহী শাহিন।’

জানুয়ারি-ফেব্রুয়ারিতে এই লিগ। এনএফটি সহ বিশাল অঙ্কের চুক্তি হয়েছে শাহিনের। বোর্ডের তরফে এনওসির জন্য যদি খেলাই না হয়, বিশাল আর্থিক ক্ষতি শাহিনের। বোর্ডের ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরফ শ্রীলঙ্কায় গিয়ে ক্রিকেটারদের সঙ্গে বৈঠকেও বসেছিলেন। সমস্যা মেটেনি তাতে। বোর্ডের সেই সূত্র বলেছেন, ‘সিনিয়র প্লেয়াররা নিজেদের দাবিতে অটল। পিসিবির বার্ষিক আয়ের বড় অংশ চেয়েছে ক্রিকেটাররা। পাশাপাশি ডিজিটাল স্বত্ব থেকেও ভাগ চেয়েছেন সিনিয়র ক্রিকেটাররা।’ সমস্যা দ্রুত না মিটলে পাকিস্তান ক্রিকেটে বড় ভাঙন ধরবে, সন্দেহ নেই। এশিয়া কাপ এবং বিশ্বকাপেও এর প্রভাব পড়তে পারে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours