এক প্রাক্তন ছাত্রকে আটক করে জিজ্ঞাসাবাদও করে যাদবপুর থানার পুলিশ। এই ঘটনায় এবার হাইলেভেল অ্যান্টি র‍্যাগিং কমিটির চিন্তাভাবনা রাজ্যপাল সিভি আনন্দ বোসের।


কলকাতা: পঞ্চায়েত ভোটের সময় পিসরুম খোলা হয়েছিল রাজভবনে। ভোটের হিংসা নিয়ে সমস্ত অভিযোগ নিজের নখদর্পণে রাখতেই এই পিসরুম খোলার সিদ্ধান্ত নেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এরপর অ্যান্টি কোরাপশন সেল খোলা হয়েছিল দুর্নীতি রুখতে। যাদবপুরের ছাত্রমৃত্যুর ঘটনাকে সামনে রেখে এবার উচ্চ পর্যায়ের অ্যান্টি র‍্যাগিং কমিটি গড়তে চলেছে রাজভবন। বুধবার রাতে যাদবপুরের মেইন হস্টেলের তিনতলা থেকে পড়ে মৃত্যু হয় বাংলার প্রথমবর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর। এই ঘটনার পিছনে র‍্যাগিংতত্ত্বই মুখ্য হয়ে উঠেছে। এক প্রাক্তন ছাত্রকে আটক করে জিজ্ঞাসাবাদ করার পর গ্রেফতারও করেছে যাদবপুর থানার পুলিশ। নিহতের বাবার অভিযোগের ভিত্তিতে সৌরভ চৌধুরী নামে ওই প্রাক্তনীকে জিজ্ঞাসাবাদ করা হয়। কসবা থানায় কলকাতার সিপি ও যুগ্ম কমিশনার ক্রাইম দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন সৌরভ চৌধুরীকে। বয়ানে একাধিক অসঙ্গতির পরই গ্রেফতারি বলে সূত্রের খবর। র‍্যাগিংয়ের মতো ‘বিষবৃক্ষ’ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উৎপাটিত করতে এবার ময়দানে রাজভবন। সূত্রের খবর, এবার হাই লেভেল অ্যান্টি র‍্যাগিং কমিটি তৈরির চিন্তাভাবনা করছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

শুক্রবার রাজভবনে যাদবপুর-সহ অন্যান্য প্রতিষ্ঠানের অধ্যাপকরা ছিলেন। সূত্রের খবর, সেখানে আলোচনার পরই এই সিদ্ধান্ত। এমনও সূত্রের দাবি, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্য তথা প্রাক্তন বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায়কে এই কমিটির মাথায় বসানো হতে পারে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours