হাইকোর্টের নির্দেশে রাস্তার ধারের দোকান ভাঙার ভাঙার জন্য নোটিশ দিয়েছিল পূর্ত দপ্তর। তারই প্রতিবাদে দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের ঘোড়াদল রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দা ও এলাকার ব্যবসায়ীরা। এমনকি গায়ে কেরোসিন তেল ঢেলেও প্রতিবাদ করেন স্থানীয় মহিলারা। 



স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রায় সপ্তাহ খানেক আগে মথুরাপুরের হাসপাতাল মোড়ের কাছে প্রায় চারশর বেশি দোকান ভেঙে ফেলার নোটিশ দেওয়া হয় পিডব্লিউডির পক্ষ থেকে। অভিযোগ, রঞ্জিত হালদার নামে এক ব্যক্তি উচ্ছেদের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। এরপরই উচ্ছেদ ও দোকান ভাঙার নির্দেশ দেয় আদালত। সেই মত পূর্ত দপ্তরের পক্ষ থেকে আজ দোকান ভাঙার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু আদালতের এই নির্দেশকে পুনর্বিবেচনা করার দাবি জানিয়ে এবং মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে রাস্তা অবরোধ করেন হাজারের বেশি মানুষ। তাঁরা জানিয়েছেন এখানে প্রায় সাড়ে চারশর কাছে দোকান রয়েছে। কয়েক হাজার মানুষের জীবন জীবিকা জড়িয়ে রয়েছে। তাঁদের স্বার্থে মুখ্যমন্ত্রীকে এগিয়ে আসার জন্য আন্তরিক আবেদন জানিয়েছেন অসহায় এই মানুষজন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পুলিশ পৌঁছালেও বিক্ষোভ তুলতে রাজি নন বাসিন্দারা।
অবশেষে বিক্ষোভকারীদের বিক্ষোভের কাছে হার মেনে পিছু হটলো প্রশাসন। ঘটনাস্থল থেকে ফিরিয়ে নিয়ে যাওয়া হল জেসিপি গাড়ি। আপাতত স্থগিত রাখা হলো মথুরাপুরে দোকান উচ্ছেদ কর্মসূচি। ঘটনাস্থল থেকে জেসিবি গাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার পর বিক্ষোভ তুলে নেয় বিক্ষোভকারীরা। মথুরাপুর হসপিটাল রোডে স্বাভাবিক হয় যান চলাচল।


ষ্টাফ রিপোর্টার মুন্না সরদার 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours