পার্থ চট্টোপাধ্যায় বলেন, ' তদন্তকারী অফিসার আমাকে পাঁচ মিনিট জেরা করেই বুঝে গিয়েছিলেন যে আমার শত্রু আছে। হ্যাঁ, আমার শত্রু আছে। অনেক শত্রু আছে, যাঁরা আমার সঙ্গে কাজ করেছেন। অনেকেই হাইপ্রোফাইল।'

Partha Chatterjee: 'অনেক শত্রু আছে, যাঁদের সঙ্গে কাজ করেছি, অনেকেই হাইপ্রোফাইল', আদালতে বিস্ফোরক পার্থপার্থ চট্টোপাধ্যায় (ফাইল ছবি)
Image Credit Source: টিভি নাইন বাংলা

কলকাতা: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা নাকি পার্থ চট্টোপাধ্যায়কে পাঁচ মিনিট জেরা করেই বুঝে গিয়েছিলেন, তাঁর অনেক শত্রু রয়েছে। সোমবার আলিপুরে বিশেষ সিবিআই আদালতে বিচারকের কাছে এমনই দাবি করলেন নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। এদিন বিশেষ সিবিআই আদালতের বিচারকের কাছে নিজের বিরুদ্ধে ষড়যন্ত্রের তত্ত্ব তুলে ধরেন পার্থ চট্টোপাধ্যায়। সোমবার আদালতকক্ষে কার্যত বিস্ফোরক রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। পার্থবাবু বলেন, ‘ তদন্তকারী অফিসার আমাকে পাঁচ মিনিট জেরা করেই বুঝে গিয়েছিলেন যে আমার শত্রু আছে। হ্যাঁ, আমার শত্রু আছে। অনেক শত্রু আছে, যাঁরা আমার সঙ্গে কাজ করেছেন। অনেকেই হাইপ্রোফাইল।’


তবে এই শত্রুর কথা বলতে গিয়ে পার্থবাবু কাদের কথা বলতে চাইলেন, সেটি অবশ্য খোলসা করেননি তিনি। কোন ‘হাইপ্রোফাইল শত্রুদের’ কথা তিনি বলছেন, সেটিও অস্পষ্ট। এদিকে সোমবার আলিপুরে বিশেষ সিবিআই আদালতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর এই বিস্ফোরক দাবি ঘিরে ইতিমধ্যেই বেশ কিছু প্রশ্ন উঠতে শুরু করেছে। এর পাশাপাশি তিনি যে প্রভাবশালী কেউ নন, তাও এদিন আদালতে বোঝানোর চেষ্টা করেন পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁকে যাতে জামিন দেওয়া হয়, সেই আর্জি জানান।


এদিন আদালত চত্বর থেকে প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে যখন পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন এই ষড়যন্ত্রের তত্ত্ব বা ‘হাইপ্রোফাইল শত্রু’ প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। অন্যান্য বিষয়ে মন্তব্য করলেও, এই নিয়ে কোনও মন্তব্য না করেই গাড়িতে উঠে যান পার্থবাবু। উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় এর আগেও একাধিকবার জামিনের জন্য আবেদন করেছিলেন। কিন্তু একবছর পেরিয়ে যাওয়ার পরও জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষমন্ত্রী। বার বার প্রভাবশালী তত্ত্ব উঠে এসেছে তাঁর জামিনের বিরোধিতায়। কিন্তু পার্থ এদিন আদালতে বিভিন্নভাবে বোঝানোর চেষ্টা করেন, তিনি প্রভাবশালী নন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours