প্রসঙ্গত, এর আগে একাধিকবার ইডি, সিবিআইয়ের ভূমিকা নিয়ে সরব হয়েছিলেন বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট বক্তব্য ছিল, লোকসভার সাংসদকে তদন্তের আওতায় নিতে গেলে লোকসভার অধ্যক্ষের অনুমতি নিতে হয়।

ED: ভরদুপুরে বিধানসভায় হাজির ইডির প্রতিনিধি, কারণ নিয়ে কথাই বলতে চাইলেন না অধ্যক্ষপশ্চিমবঙ্গ বিধানসভা।

কলকাতা: হঠাৎই ইডির প্রতিনিধি হাজির বিধানসভায়। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ ইডির প্রতিনিধি আসেন বিধানসভায়। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন বলে খবর। তবে কী কারণে এসেছিলেন তা স্পষ্ট নয়। অধ্যক্ষকে এ নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি কোনও উত্তর দিতে চাননি। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “এ ব্যাপারে এখানে আমি কোনও কথা বলব না। আমার কাছে কে দেখা করতে আসবে না আসবে, বিধানসভায় কে আসবে বলব না। আমার বিধানসভায় অনেকে দেখা করতে আসতে পারেন। কে এল না এল আমি তো জবাবদিহি করব না। এটার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। আমার সঙ্গে অনেক লোকই দেখা করতে আসতে পারেন। সমস্ত জবাবদিহি যদি আপনাদের কাছে করতে হয়, সেটা দুর্ভাগ্যজনক।”


প্রসঙ্গত, এর আগে একাধিকবার ইডি, সিবিআইয়ের ভূমিকা নিয়ে সরব হয়েছিলেন বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট বক্তব্য ছিল, লোকসভার সাংসদকে তদন্তের আওতায় নিতে গেলে লোকসভার অধ্যক্ষের অনুমতি নিতে হয়। অন্যদিকে বিধায়ক-মন্ত্রীদের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যদি ডেকে পাঠাতে চায় বা তদন্ত প্রক্রিয়ায় যুক্ত করতে চায় বিধানসভার অধ্যক্ষের অনুমতি নিতে হয়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours