এখন ভাঙড়ে মোট ৩টি থানা রয়েছে। তবে সূত্র বলছে, এবার ৯টি থানা পেতে চলেছে ভাঙড়। এই এলাকা কলকাতা পুলিশের আওতায় এলে ৩টি থানা ভেঙে ৯টি থানা করা যায় কি না তার সম্ভাব্য প্রস্তাব দিল ভূমি সমীক্ষা দফতর।

Bhangar: ভাঙড় বিধানসভায় এবার ৯টি থানা? কলকাতা পুলিশকে প্রস্তাবপ্রতীকী ছবি।

কলকাতা: ভাঙড় নামেই যেন প্রশাসনের মাথাব্যথা। শীত, গ্রীষ্ম হোক বা বর্ষা, রাজনৈতিক উত্তাপে সবসময়ই যেন ফুটছে দক্ষিণ ২৪ পরগনার এই বিধানসভা এলাকা। আর ভোটের মতো কোনও ‘বিগ ইভেন্ট’ এলে তো কথাই নেই। ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট ঘোষণার পর থেকে কী কী ঘটেছে, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। সে কারণেই কি ভাঙড় বিধানসভায় এবার ৯টি থানা হতে চলেছে?


এখন ভাঙড়ে মোট ৩টি থানা রয়েছে। তবে সূত্র বলছে, এবার ৯টি থানা পেতে চলেছে ভাঙড়। এই এলাকা কলকাতা পুলিশের আওতায় এলে ৩টি থানা ভেঙে ৯টি থানা করা যায় কি না তার সম্ভাব্য প্রস্তাব দিল ভূমি সমীক্ষা দফতর। সূত্রের খবর, কলকাতা পুলিশকে এই প্রস্তাব দিয়েছে সংশ্লিষ্ট দফতর। এখন ভাঙড় বিধানসভায় তিনটি থানা হল কলকাতা লেদার কমপ্লেক্স, কাশীপুর থানা ও ভাঙড় থানা। এরসঙ্গে যুক্ত হতে পারে হাতিশালা, পোলেরহাটে নতুন থানা। নতুন থানা হতে পারে উত্তর কাশীপুর, বিজয়গঞ্জ বাজার, নারায়ণপুর, ভদ্র, চন্দনেশ্বরেও।


গত মাসেই আলিপুর বডিগার্ডস লাইনে পুলিশের একটি অভ্যন্তরীণ অনুষ্ঠান ছিল। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ছিলেন। সূত্রের খবর, সেখানেই ভাঙড়কে কলকাতা পুলিশের অধীনে নিয়ে আসার কথা বলেন মমতা। সূত্রের দাবি, কলকাতার নগরপাল (CP) বিনীত গোয়েল ও রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যের সঙ্গে এই নিয়ে তাঁর কথাও হয়। শুধু তাই নয়, ভাঙড়ের জন্য আলাদা ডিভিশনের প্রস্তাবও ইতিমধ্যেই এসেছে বলে সূত্র মারফত খবর। যা দেখভালের জন্য একজন আইপিএস বা ডিসি পদমর্যাদার আধিকারিকও রাখা হতে পারে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours