এদিন মুম্বইয়ে সাংবাদিক বৈঠক করে ইন্ডিয়া-র তৃতীয় বৈঠকের দিন ঘোষণা করেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি বলেন, "মুম্বইয়ের গ্র্যান্ড হায়াতে বিরোধী জোটের বৈঠকে অন্তত ৫ জন মুখ্যমন্ত্রী যোগ দেবেন। রাহুল গান্ধীও উপস্থিত থাকবেন।"

INDIA: রাহুলের সুপ্রিম-স্বস্তির পরদিনই ঘোষিত হল ইন্ডিয়া জোটের তৃতীয় বৈঠকের দিনইন্ডিয়া জোটের বৈঠকে রাহুল গান্ধী-সহ বিরোধী নেতারা। ফাইল ছবি।

নয়া দিল্লি: মোদী পদবি মামলার সাজা থেকে আপাতত সুপ্রিম-স্বস্তি পেয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সুরাট আদালতের রায়ের উপর স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত (Supreme Court)। সুপ্রিম-রায়ের পর এবার নতুন উদ্যমে ময়দানে নামতে চলেছে ইন্ডিয়া জোট। রাহুল গান্ধী সুপ্রিম-স্বস্তি পাওয়ার পরদিনই, শনিবার ‘ইন্ডিয়া’ (INDIA) জোটের তৃতীয় বৈঠকের দিনক্ষণ ঘোষণা করা হল। কংগ্রেস ও উদ্ধব ঠাকরের দল, শিবসেনার তরফে জানানো হয়, আগামী ৩১ অগস্ট ও ১ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের বৈঠক হবে। আগামী লোকসভা নির্বাচনের রূপরেখা নির্ধারণ করতেই মুম্বইয়ে এই বৈঠক বসবে বলে বিরোধী জোট সূত্রে খবর।


এদিন মুম্বইয়ে সাংবাদিক বৈঠক করে ইন্ডিয়া-র তৃতীয় বৈঠকের দিন ঘোষণা করেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি বলেন, “মুম্বইয়ের গ্র্যান্ড হায়াতে বিরোধী জোটের বৈঠকে অন্তত ৫ জন মুখ্যমন্ত্রী যোগ দেবেন। রাহুল গান্ধীও উপস্থিত থাকবেন। বৈঠক শুরু হবে আগামী ৩১ অগস্ট এবং ওই দিন সন্ধ্যায় নৈশভোজের আয়োজন করেছেন উদ্ধব ঠাকরে।” সুপ্রিম কোর্টের রায় রাহুল গান্ধীর পক্ষে যাওয়ায় এই বৈঠক অন্য মাত্রা নেবে বলে জানান মহারাষ্ট্র কংগ্রেসের প্রধান নানা পাটোলে। তাঁর কথায়, “রাহুল গান্ধীর মানহানি মামলায় সুপ্রিম কোর্ট এক নির্দেশ দিয়েছে। সত্যের জয় হয়েছে। তার ফলে এই বৈঠক বিশেষ গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।”

গত ১৭ ও ১৮ জুন, দু-দিন ধরে চলা বেঙ্গালুরু বৈঠকের পর কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে জানিয়েছিলেন, এই জোটের জন্য ১১ সদস্যের একটি কো-অর্ডিনেশন কমিটি গঠিত হবে এবং পরবর্তী বৈঠকে কনভেনারের নাম স্থির হবে। স্বাভাবিকভাবেই মুম্বইয়ে ইন্ডিয়া জোটের তৃতীয় বৈঠক গুরুত্বপূর্ণ হতে চলেছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours