বিজেপির নবনির্বাচিত পঞ্চায়েত প্রতিনিধিকে অপহরণের অভিযোগ। বুধবার সকাল সাড়ে দশটার মধ্যে অপহৃতকে আদালতে হাজির করানোর নির্দেশ। জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশকে নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ।

সকালেই বিজেপির অপহৃত পঞ্চায়েত সদস্যকে হাজির করতে হবে আদালতে, জলপাইগুড়িতে পুলিশকে নির্দেশ হাইকোর্টেরপূর্ণিমা রায়

জলপাইগুড়ি: পঞ্চায়েতের বোর্ড গঠনের তোড়জোড় যতই চলছে ততই ফের বাংলার জেলায় জেলায় বাড়ছে রাজনৈতিক উত্তাপ। কয়েকদিন আগেই খাস কলকাতা থেকে বিরোধী শিবিরের জয়ী প্রার্থীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে অপহরণের অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের মধ্যে। যা নিয়েও এখনও চাপানউতর চলছে বঙ্গ রাজনীতির আঙিনায়। এরইমধ্যে এবার অপহৃত বিজেপির (BJP) পঞ্চায়েত সদস্যকে খুঁজে বের করে বুধবার সকালের মধ্যে হাইকোর্টে হাজির করানোর নির্দেশ দিল আদালত।


প্রসঙ্গত, গত ৩১ জুলাই থেকে নিখোঁজ বেলাকোবা গ্রাম পঞ্চায়েতের ১৮/২৫২ নং বুথের বিজেপির জয়ী প্রার্থী পূর্ণিমা রায়। এই মর্মে পূর্ণিমা দেবীর ছেলে রাহুল রায় জলপাইগুড়ি কোতোয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশকে জানান, তাঁর মা পূর্ণিমা রায় ও বাবা অমর রায়কে অপহরণ করা হয়েছে। জলঘোলা শুরু হয় রাজনৈতিক মহলে। এই ঘটনার প্রতিবাদে বিজেপির পক্ষ থেকে ৩১ জুলাই এলাকায় পথ অবরোধও করা হয়। প্রসঙ্গত, জলপাইগুড়ি বেলাকোবা গ্রাম পঞ্চায়েতের মোট আসন সংখ্যা ২৯টি। এর মধ্যে বিজেপি পেয়েছে ১৫টি, ১২টি আসন পেয়েছে তৃণমূল। এছাড়াও ২ জন নির্দল প্রার্থী জয়ী হয়েছেন। কিন্তু, বোর্ড গঠনের আগেই এ ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে গোটা এলাকায়। আগামী ১০ তারিখ এই পঞ্চায়েতে বোর্ড গঠনের কথা রয়েছে।

বিজেপির আইনজীবী গোবিন্দ ঘোষের দাবি, বেলাকোবা বোর্ড দখল করতে বিজেপির জয়ী প্রার্থী পূর্ণিমা রায় ও তাঁর স্বামী অমর রায়কে অপহরণ করা হয়েছে। আমরা থানায় লিখিত অভিযোগ দায়ের করি। কিন্তু তদন্তে পুলিশ সদর্থক কোনও ভূমিকা না নেওয়ায় মামলা গড়ায় হাইকোর্টে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours