এদিন সকালে আকাশ কিছুটা পরিষ্কার থাকলেও, বৃষ্টির কারণে এদিন ধস নামে কুলুতে। পাহাড়ের গায়ে ব্য়াঙের ছাতার মতো গজিয়ে ওঠা একের পর এক হোটেল-বাড়ি ভেঙে পড়ে

ব্য়াঙের ছাতার মতো গজিয়ে ওঠা বহুতল ভেঙে পড়ল তাসের ঘরের মতো! ধসে ভয়াবহ বিপর্যয় কুলুতেকুলুতে ভেঙে পড়ল বাড়ি।

কুলু: হিমাচলে ভয়ঙ্কর বিপর্যয়। চোখের নিমেষে ধুলোয় মিশে গেল একের পর এক বাড়ি। হিমাচল প্রদেশের কুলু জেলায় ভয়াবহ ধসের জেরে গুড়িয়ে গেল পরপর কমপক্ষে সাতটি বাড়ি। পাহাড়ের ঢাল বেয়ে গড়িয়ে পড়ল আলগা মাটি ও পাথর। মৌসম ভবনের তরফে আগামী দুইদিনের জন্য হিমাচল প্রদেশে লাল সতর্কতা জারি করা হয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই জানানো হয়েছে।


বর্ষার শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়েছে হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ড। হিমালয়ের পাদদেশে অবস্থিত দুই রাজ্যেই ধস ও হড়পা বান নেমেছে লাগাতার ভারী বৃষ্টির কারণে। গতকাল, বুধবারও হিমাচল প্রদেশে মেঘভাঙা বৃষ্টি নেমেছিল। এদিন সকালে আকাশ কিছুটা পরিষ্কার থাকলেও, বৃষ্টির কারণে এদিন ধস নামে কুলুতে। পাহাড়ের গায়ে ব্য়াঙের ছাতার মতো গজিয়ে ওঠা একের পর এক হোটেল-বাড়ি ভেঙে পড়ে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কমপক্ষে সাত থেকে নয়টি বহুতল ভেঙে পড়েছে। বহু মানুষের আহত ও মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ধসের খবর মিলতেই ঘটনাস্থলে পৌঁছয় এসডিআরএফ। খবর দেওয়া হয়েছে এনডিআরএফ-কেও। ধসের জেরে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেই অনুমান করা হচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours