এশিয়া কাপের স্কোয়াডে এলেন অভিজ্ঞ নাজিবুল্লা জাদরান। আফগানিস্তানকে নেতৃত্ব দেবেন বাঁ হাতি ব্যাটার হসমতুল্লা শাহিদি। সদ্য পাকিস্তানের বিরুদ্ধে খেলা ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন ফরিদ আহমেদ ও বাফাদার মোমান্দ।

Asia Cup: ছ'বছর পর ওয়ান ডে ক্রিকেটে প্রত্যাবর্তন করিমের, অভিজ্ঞতায় জোর আফগানিস্তানের
L
কাবুল: এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। সদ্য পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলেছে আফগানিস্তান। এ বারের এশিয়া কাপের ম্যাচগুলি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। এই টুর্নামেন্টের প্রস্তুতি স্বস্তির হয়নি আফগানদের। পাকিস্তানের কাছে ০-৩ ব্যবধানে হেরেছে তারা। এশিয়া কাপের মতো টুর্নামেন্টের আগে কিছুটা স্বস্তি, ফিট হয়ে উঠেছেন অভিজ্ঞ ব্যাটার নাজিবুল্লা জাদরান। আফগানিস্তানের এশিয়া কাপ স্কোয়াডে ফিরলেন তিনি। শুধু তাই নয়, স্কোয়াডে চমক করিম জানাত। বিস্তারিত জেনে এর এই প্রতিবেদনে।


দীর্ঘ ছ’বছর পর ওয়ান ডে স্কোয়াডে ফিরলেন আফগানিস্তানের পেস বোলিং অলরাউন্ডার করিম জানাত। করিমের ফেরা আফগানিস্তানের ব্যাটিং-বোলিং, দুই বিভাগেই গভীরতা বাড়াবে। ২৫ বছরের করিম জানাত ২০১৭ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ান ডে ক্রিকেটে অভিষেক করেছিলেন। এর পর থেকে আর এই ফরম্যাটে সুযোগ পাননি। টি-টোয়েন্টি ক্রিকেটে খেলেছেন। দেশের হয়ে একটি টেস্ট ও ৪৯টি টি-টোয়েন্টি খেলেছেন করিম। লিস্ট এ ক্রিকেটে ৪২ ম্যাচে ১৬৬৪ রান করেছেন। বোলিংয়ে ইকোনমি মাত্র ৫.৪৭।

এশিয়া কাপের স্কোয়াডে এলেন অভিজ্ঞ নাজিবুল্লা জাদরান। আফগানিস্তানকে নেতৃত্ব দেবেন বাঁ হাতি ব্যাটার হসমতুল্লা শাহিদি। সদ্য পাকিস্তানের বিরুদ্ধে খেলা ওয়ান ডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন ফরিদ আহমেদ ও বাফাদার মোমান্দ। জায়গা ধরে রেখেছেন দুই পেসার মহম্মদ সালিম সফি, আব্দুল রহমান। পেস বোলিং অলরাউন্ডার অজমতুল্লা ওমরজাই চোটে ছিটকে যাওয়ায় অস্বস্তি তৈরি হয়েছিল। সে কারণেই গুলবদিনের পাশাপাশি করিম জানাতকে স্কোয়াডে রাখা হয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours