ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫টি টি-টোয়েন্টি ম্যাচে ভারতের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন তিলক ভার্মা। তাতে তিনি করেছেন ১৭৩ রান। সর্বাধিক ৫১ রান।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে জাতীয় দলে অভিষেক হয়েছে ভারতের তরুণ তুর্কি তিলক ভার্মার (Tilak Varma)। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (India vs West Indies) ৫ ম্যাচের টি-২০ সিরিজে ভারত হেরেছে। কিন্তু পুরো টি-টোয়েন্টি সিরিজে নজর কেড়েছেন তিলক ভার্মা। ডেবিউ টি-টোয়েন্টি সিরিজে তিলকের ঝকঝকে পারফরম্যান্সের পর অনেকেই তাঁর তুলনা করছেন সুরেশ রায়নার (Suresh Raina) সঙ্গে। আসলে তাঁদের দু’জনের মধ্যে মোট ৭টি অবিশ্বাস্য মিল পাওয়া গিয়েছে। 


এক ঝলকে দেখে নিন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না এবং টিম ইন্ডিয়ার রাইজিং স্টার তিলক ভার্মার ৭ অবিশ্বাস্য মিল —
১) সুরেশ রায়না এবং তিলক ভার্মা দু’জনেরই জন্ম নভেম্বর মাসে। যদিও তাঁদের জন্মের তারিখ একই নয়। তিলক জন্মেছেন ৮ নভেম্বর এবং রায়না জন্মেছেন ২৭ নভেম্বর।

২) সুরেশ রায়না এবং তিলক ভার্মার মধ্যে একটি অন্যতম মিল হল তাঁরা দু’জনেই প্রথম থেকেই বাঁ হাতি ব্যাটার।


৩) সুরেশ রায়না এবং তিলক ভার্মা দু’জনই নিজেদের কেরিয়ারের দ্বিতীয় আইপিএল ম্যাচে অর্ধশতরান করেছিলেন। মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএলের দ্বিতীয় ম্যাচে তিলক করেছিলেন হাফসেঞ্চুরি। অন্যদিকে রায়না প্রথম আইপিএলের অর্ধশতরান করেছিলেন চেন্নাই সুপার কিংসের হয়ে।

৪) সুরেশ রায়না এবং তিলক ভার্মা দু’জনই আইপিএলের প্রথম ২টি মরসুমে ৩৫০-র বেশি রান করেছেন।

৫) আন্তর্জাতিক টি-টোয়েন্টির অভিষেক ম্যাচে রায়না ও তিলক দু’জনই ২টি ক্যাচ নিয়েছিলেন। এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ওভার বল করে প্রথম উইকেট নেন সুরেশ ও তিলক।

৬) সুরেশ রায়না এবং তিলক ভার্মার আরও একটি মিল হল, তাঁরা আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম অর্ধশতরান করার দিন ভারত হেরেছিল।

৭) টি-টোয়েন্টিতে সফল রান চেসে ৪৯ রানে নট আউট থাকা ক্রিকেটারদের তালিকায় রয়েছেন সুরেশ রায়না এবং তিলক ভার্মা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours