উডল্যান্ডস হাসপাতালের তরফে জানানো হয়েছে বুদ্ধদেবের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন। তবে খিদে ভাব কম রয়েছে বুদ্ধবাবুর। তিনি নিজের মুখে খেতে চাইছেন না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Buddhadeb Bhattacharjee's Health: বুদ্ধদেবের ছুটি নিয়ে সিদ্ধান্ত কবে, জানালেন হাসপাতাল কর্তৃপক্ষপ্রাক্তন মুখ্য়মন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

কলকাতা: বিপদ কেটে গিয়েছে। এখন ভাল রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শনিবার বিকালে বুদ্ধদেবের স্বাস্থ্যের বিষয়ে জানানো হল উডল্যান্ডস হাসপাতালের তরফে। হাসপাতাল সিইও রূপালি বসু সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, বুদ্ধদেব বাবুর স্বাস্থ্যের অবস্থা এখন যেমন রয়েছে, তেমনই আরও ৪৮ ঘণ্টা থাকলে তাঁর ছুটির বিষয়ে আলোচনা করবে মেডিক্যাল বোর্ড। সব কিছু প্রত্যাশা মতো চললে সোমবারই প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছুটির ব্যাপারে আলোচনা হতে পারে। বর্তমানে বুদ্ধবাবুকে নন ইনভেসিভ ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। শনিবার বুদ্ধদেবের সঙ্গে দেখা করতে এসেছিলেন তাঁর দীর্ঘদিনের সহযোদ্ধা সূর্যকান্ত মিশ্র।


উডল্যান্ডস হাসপাতালের তরফে জানানো হয়েছে বুদ্ধদেবের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন। তবে খিদে ভাব কম রয়েছে বুদ্ধবাবুর। তিনি নিজের মুখে খেতে চাইছেন না বলে জানিয়েছেন চিকিৎসকরা। বামনেতার শরীরে দুর্বলতা রয়েছে হাসপাতালের তরফে জানানো হয়েছে। হাসপাতালে দীর্ঘদিন থাকার দরুণ নতুন করে সংক্রমিত হ‌ওয়ার সম্ভাবনার বিষয়টি মাথায় রাখছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। কারণ বুদ্ধবাবুকে অ্যান্টিবায়োটিক দেওয়া বন্ধ হয়েছে। তাই সাক্ষাৎপ্রার্থীদের আসার বিষয়ে বিধিনিষেধ জারির বিষয়টিও হাসপাতাল কর্তৃপক্ষের মাথায় রয়েছে। সাক্ষাৎপ্রার্থীরা কাচের একটি ঘর থেকেই দেখছেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।


শনিবার বুদ্ধবাবুকে দেখার পর সূর্যকান্ত মিশ্র বলেছেন, “হাসপাতালে কোনও অসুবিধা হচ্ছে না কি তা বুদ্ধবাবুর কাছে জানতে চেয়েছিলাম। কোনও অসুবিধা হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। বিভিন্ন ওষুধ চলার জন্য মুখে স্বাদ পাচ্ছেন না তিনি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours