বেহাল অবস্থা কাকদ্বীপ আদালত চত্বর। রক্ষনাবেক্ষণ অভাবে আগাছায় ভরে গিয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ মহকুমা আদালত চত্বরে থাকা জলাশয়ের চতুর্দিক। 

আইনজীবীদের অভিযোগ ২০১৫ সালে এই মডেল কোড শুরু হয় এই আদালতের রক্ষনাবেক্ষণ ভার গ্রহন করে SDB (সুন্দরবন ডেভলপমেন্ট বোর্ড) । কয়েক বছর আগে এক বার শুধু মাত্র আগাছা পরিষ্কার করা হয়েছিল।এই মুহূর্তে আদালত চত্বরে চতুর্দিক পরিষ্কার-পরিচ্ছন্ন অভাবে আগাছায় ভরে গিয়েছে । নোংরা আবর্জনায় ভর্তি হয়ে গিয়েছে, যার ফলে এই বর্ষাকালের মধ্যে মশা মাছি উপদ্রব বেড়েছে যার ফলে আদালত চত্বরে তৈরি হয়েছে অস্বাস্থ্যকর পরিবেশ। আইনজীবীদের আরও অভিযোগ এই বিষয়ে একাধিকবার বিভিন্ন দপ্তরে লিখিত জানিও কোনরকম কাজ হয়নি। পাশাপাশি বর্ষাকালে একটু বেশি বৃষ্টি হলেই আদালত চত্বরে জল জমে থাকে। প্রতিনিয়ত অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হচ্ছে কাকদ্বীপ মহকুমা আদালত চত্বর। 

 যদিও এই বিষয়ে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম ভাইয়েরা বলেন,"কাকদ্বীপ আদালত চত্বরে সৌন্দর্যজনের জন্য যে স্কিম তৈরি হয়েছিল সেইমতো কাজ হয়ে গিয়েছে এই মুহূর্তে নতুন করে কোন কিম তৈরি করা সম্ভব নয় কারণ দপ্তরের হাতে এই মুহূর্তে কোন টাকা নেই তবে এই বিষয়ে আমাদেরকে লিখিত জানানো হয়েছে আমরা এই বিষয় নিয়ে আলোচনা করছি দপ্তরে।, 

এই মুহূর্তে আইনজীবীদের কাছে একটাই প্রশ্ন কবে এই মডেল কোড টি পরিস্কার পরিচ্ছন্ন করবে সংশ্লিষ্ট দপ্তর সেই দিকে তাকিয়ে আদালতের আইনজীবী থেকে আদালতে আশা বিচার প্রার্থীরা।

  


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours