ইতিমধ্যেই অমৃত ভারত স্টেশন প্রকল্পের আওতায় এসেছে রাজ্যের ৩৭ স্টেশন। এবার নবতম সংযোজন বালুরঘাট। কোটি কোটি টাকা খরচ করে অত্যাধুনিক প্রযুক্তিতে ঢেলে সাজানো হবে এই স্টেশনগুলিকে।

Balurghat Station: সুকান্তর চিঠিতেই কাজ, অমৃত ভারত স্টেশন প্রকল্পের আওতায় এল বালুরঘাট, শীঘ্রই জুড়বে আরও দুই স্টেশনওবালুরঘাট স্টেশন

বালুরঘাট: অমৃত ভারত স্টেশন প্রকল্পের (Amrit Bharat Station Project) আওতায় এল দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট রেল স্টেশন। সূত্রের খবর, মঙ্গলবার রেলমন্ত্রীর তরফে এমন চিঠি দেওয়া হয়েছে বালুরঘাটের সাংসদ তথা বিজেপির (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে। অমৃত ভারত স্টেশনের আওতায় বালুরঘাট স্টেশন আসায় খুশি বালুরঘাটবাসী। আগামী দিনে জেলার গঙ্গারামপুর ও বুনিয়াদপুর স্টেশনও অমৃত ভারত স্টেশনের আওতায় আসবে বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।


অমৃত ভারত স্টেশন প্রকল্পের আওতায় এসেছে রাজ্যের ৩৭টি স্টেশন। কোটি কোটি টাকা খরচ করে অত্যাধুনিক প্রযুক্তিতে ঢেলে সাজানো হবে এই স্টেশনগুলিকে। রবিবারই এই প্রকল্পের উদ্বোধন হয়ে গিয়েছে। কিন্তু, দক্ষিণ দিনাজপুর জেলার একটি রেল স্টেশনকেও অমৃতভারত প্রকল্পের আওতাধীন না করায় রাজ্যের শাসকদলও সুকান্ত মজুমদারকে খোঁচা দিয়েছিল। যদিও বা বিষয়টিকে পাত্তা দেয়নি বিজেপির রাজ্য সভাপতি। এরইমধ্যে ১ অগস্ট কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে জেলার তিনটি স্টেশনকে অমৃত ভারত স্টেশন প্রকল্পে আনার দাবিতে চিঠি দেন সুকান্ত মজুমদার। এদিন রেলমন্ত্রীর দেওয়া পাল্টা চিঠিতে অমৃত ভারত স্টেশন হিসাবে বালুরঘাট স্টেশনের নাম ঘোষণা হতেই কার্যত খুশির হাওয়া জেলা জুড়ে।


এ বিষয়ে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, “আমি আগেই জেলার তিনটি রেল স্টেশনকে অমৃত ভারত স্টেশনের আওতায় আনার জন্য রেলমন্ত্রীর কাছে প্রস্তাব দিয়েছিলাম। আমাদের কাছে খবর ছিল বালুরঘাট রেল স্টেশনকে অমৃত ভারত স্টেশন করা হবে। আপাতত বালুরঘাট রেল স্টেশনকে অমৃত ভারত প্রকল্পের আওতায় আনা হয়েছে। আগামীতে গঙ্গারামপুর ও বুনিয়াদপুর রেল স্টেশনকেও অমৃত ভারত প্রকল্পের আওতায় আনা হবে। শাসকদল এটা নিয়ে জল ঘোলা করার চেষ্টা করছে। জেলার মানুষের সাংসদের উপর ভরসা রয়েছে। শাসকদলও সেটা ভাল করে জানে। জেলার রেলের উন্নয়ন করতে হলে তারা পারবে না। পারলে আমিই পারব।”



Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours