সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে এনআরএস হাসপাতাল কর্তৃপক্ষ। কোনওরকম অঘটন এড়াতে আপাতত ক্যাথল্যাব বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। একইসঙ্গে রোগী ভর্তিও নিয়ন্ত্রণ করার পরামর্শ দেওয়া হয়েছে।


অঘটন এড়াতে NRS-এ বন্ধ ক্যাথল্যাব, ধোঁয়ার উৎস এখনও অজানাএনআরএস হাসপাতাল

কলকাতা: শনিবার সকাল ৮টা ২০ মিনিট নাগাদ এনআরএস হাসপাতালের কার্ডিওলজির বহির্বিভাগ থেকে ধোঁয়া বেরতে দেখা গিয়েছিল। আগুন সেভাবে দেখা না গেলেও, আতঙ্ক ছড়িয়েছিল রোগীদের মধ্যে। যদিও দমকলের দু’টি ইঞ্জিনের চেষ্টায় দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গিয়েছিল। সিইএসই কর্তৃপক্ষকেও খবর দেওয়া হয়েছিল হাসপাতালের তরফে। তবে কী কারণে এই ঘটনা ঘটল, কী থেকে ধোঁয়া বেরল, সেই উৎস এখনও অজানা। তাই এমন অবস্থায় সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে এনআরএস হাসপাতাল কর্তৃপক্ষ। কোনওরকম অঘটন এড়াতে আপাতত ক্যাথল্যাব বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। একইসঙ্গে রোগী ভর্তিও নিয়ন্ত্রণ করার পরামর্শ দেওয়া হয়েছে।


উল্লেখ্য, রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ সরকারি স্বাস্থ্য পরিষেবা কেন্দ্র হল এনআরএস হাসপাতাল। দূরবর্তী জেলা থেকেও বহু রোগী এখানে আসে। বহির্বিভাগেও চিকিৎসা পরিষেবার জন্য লম্বা লাইন লেগে থাকে প্রতিদিন। আজ সকালে হঠাৎ কার্ডিওলজির বহির্বিভাগ থেকে ধোঁয়া বেরতে দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী ও তাঁদের পরিজনদের মধ্যে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ করে। খবর দেওয়া হয় দমকলে। দমকলের দু’টি ইঞ্জিন কিছুক্ষণের মধ্যেই পৌঁছে যায় হাসপাতালে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে রোগী বা তাঁদের পরিজনরা বুঝে উঠতে পারছিলেন না, কোন ফ্লোর থেকে ধোঁয়া বেরোচ্ছিল।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে সন্দেহ করা হচ্ছিল, বিদ্যুতের সংযোগে কোথাও কোনও গোলমাল থাকতে পারে। সেই কারণে খবর দেওয়া হয় সিইএসই কর্তৃপক্ষকেও। এনআরএসে ধোঁয়া বেরোতে দেখার খবর পেয়ে সিইএসই-র একটি দলও হাসপাতালে আসে। কিন্তু কী কারণে ধোঁয়া বেরোচ্ছিল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, যান্ত্রিক কোনও গোলযোগের কারণে এই ঘটনা ঘটতে পারে। সেই কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে, আপাতত এনআরএস হাসপাতালের ক্যাথল্যাবের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours