বহু রথী-মহারথীদের সমাবেশ। সনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্য়ায়, শরদ পাওয়ার, অরবিন্দ কেজরীবালরা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন রাহুল গান্ধী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব, তেজস্বী যাদবরা। পোড় খাওয়া রাজনীতিকরা যেমন আছেন, তেমন নতুন প্রজন্মের নেতারাও রয়েছেন।

Opposition Alliance: 'INDIA'- র মুখ কে হবে? কার অধিনায়কত্বে এগোবে বিরোধী ঐক্য? মুখ খুললেন খাড়্গেবিরোধী দলগুলির বৈঠক
Image Credit Source: Twitter
বেঙ্গালুরু: ২৬টি অবিজেপি দল একছাতার তলায় এসেছে। তৈরি হয়েছে বিরোধীদের মহাজোট। পোশাকি নাম ‘ইন্ডিয়া’। বহু রথী-মহারথীদের সমাবেশ। সনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্য়ায়, শরদ পাওয়ার, অরবিন্দ কেজরীবালরা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন রাহুল গান্ধী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব, তেজস্বী যাদবরা। পোড় খাওয়া রাজনীতিকরা যেমন আছেন, তেমন নতুন প্রজন্মের নেতারাও রয়েছেন। এদের মধ্যে বিরোধী ঐক্য ‘ইন্ডিয়ার’ মুখ কে হবেন? জোটের নেতৃত্ব কে দেবেন?

আজ সাংবাদিক বৈঠকে এই বিষয়ে প্রশ্ন করা হলে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে বলেন, ‘জোটের অন্দরে ১১ জন সদস্যকে নিয়ে একটি কো-অর্ডিনেশন কমিটি তৈরি করা হচ্ছে। জোটকে পরবর্তীকে কে নেতৃত্ব দেবেন, সেটি মুম্বইয়ের বৈঠকে স্থির করা হবে।’ বর্ষীয়ান কংগ্রেস নেতা অবশ্য বিষয়টিকে লঘু করেই দেখছেন। বলছেন, ‘এটি একটি সামান্য বিষয়’। তবে যেখানে এত রথী-মহারথীর সমাবেশ, সেখানে নেতৃত্ব বেছে নেওয়ার কাজ কতটা মসৃণ হয় সেই দিকেই এখন নজর রাজনৈতিক মহলের।


সূত্রের খবর, আরজেডি ও ডিএমকে এই দুই দল মঙ্গলবারের বৈঠকে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীকেই জোটের মুখ হিসেবে দেখতে চাইছে। তারা চাইছে, বিরোধী জোটের চেয়ারপার্সন করা হোক সনিয়াকেই, সূত্র মারফত তেমনই জানা যাচ্ছে। যদিও পাশাপাশি সূত্র মারফত এও জানা যাচ্ছে, ২০২৪ সালের লোকসভা ভোটে প্রধানমন্ত্রিত্বের দৌড়ে থাকতে বিশেষ আগ্রহী নয় কংগ্রেস শিবির। আজকের বৈঠকে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে সেই বার্তাই দিয়েছেন বলে খবর। বৈঠকে তিনি জানিয়েছেন, কংগ্রেস ক্ষমতা পাওয়ার জন্য বা প্রধানমন্ত্রিত্বের পদ পাওয়ার জন্য মরিয়া নয়। কংগ্রেস চায়, বিরোধী শক্তি যাতে আরও শক্তিশালী হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours