ভোটের গণনার দিন গণনায় কারচুপির অভিযোগ তুলেছিল বিজেপি। বালুরঘাট জেলাশাসকের ভবনের সামনে সেদিন বিকালে বিক্ষোভও দেখায় তারা। ছিলেন এলাকার সাংসদ সুকান্ত মজুমদারও।

Panchayat 2023: গণনাকেন্দ্রের CCTV চুরি, সুকান্তের টুইটে হইচই বালুরঘাটেএখানেই গণনা হয়।
বালুরঘাট: গণনাকেন্দ্র থেকে ব্যালট পেপার চুরির অভিযোগ একাধিকবার উঠেছে। এবার সিসিটিভি ও তার মেমোরি কার্ড চুরির অভিযোগ উঠল। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট থানায় বালুরঘাট ব্লকের রিটার্নিং অফিসার তথা বিডিও অনুজ শিকদার এ সংক্রান্ত অভিযোগও জানিয়েছেন। এদিকে বিষয়টি সামনে আসতেই রবিবার ময়দানে বিরোধী শিবির। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এ নিয়ে টুইট করেছেন। বিরোধীদের দাবি, গণনায় যে কারচুপি হয়েছে, এই ধরনের অভিযোগ তা প্রমাণ করে। বড়সড় আন্দোলনে নামারও হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।


সুকান্ত মজুমদার টুইটারে লেখেন, ‘আইনের নজর থেকে নিজেকে সুরক্ষিত রাখতেই CCTV উধাও করে দেওয়া হল না তো? পশ্চিমবঙ্গের গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে প্রত্যেকটি ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ আমরা মহামান্য উচ্চ আদালতের নজরে আনব এবং এর বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনে নামব।’

ভোটের গণনার দিন গণনায় কারচুপির অভিযোগ তুলেছিল বিজেপি। বালুরঘাট জেলাশাসকের ভবনের সামনে সেদিন বিকালে বিক্ষোভও দেখায় তারা। ছিলেন এলাকার সাংসদ সুকান্ত মজুমদারও। মাঝরাত অবধি গণনাকেন্দ্রের সামনে বসেও থাকতে দেখা গিয়েছিল তাঁকে। রিটার্নিং অফিসারের অভিযোগ সামনে আসতেই নতুন করে মাঠে নামার ডাক দিয়েছে বিজেপি।

বিজেপির দাবি, গণনায় যে গরমিল আছে তা সকলেই জানে। শাসকদলকে জিতিয়ে দেওয়া হয়েছে বলে দাবি তাদের। আর এ বিষয় যে আদালত অবধি গড়াবে সে বিষয়েই শাসকদল অবহিত। সে কারণেই ক্লোজ সার্কিট ক্যামেরা কিংবা সিসিটিভি অকেজো করে ফেলা হয়েছে। একইসঙ্গে বিরোধীদের বক্তব্য, বিষয়টি আদালত অবধি গড়াবে বুঝতে পেরেই বিডিও একটি পুলিশি অভিযোগ করে দায় ঝাড়ার চেষ্টা করছেন।

বিডিও বা প্রশাসনিক স্তরের কেউ এ নিয়ে মন্তব্য করতে চাননি। তবে তৃণমূলের জেলা সহসভাপতি সুভাষ চাকি শাসকদলের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। বলেন, সিসিটিভি চুরির কোনও ঘটনা ঘটলে তা প্রশাসন তদন্ত করে দেখবে। তবে বালুরঘাট কলেজে কোনও অশান্তি হয়নি বলেই দাবি তাঁর। সুকান্তর টুইট নিয়ে তাঁর দাবি, লোকসভা ভোটের আগে হারানো জমি ফিরে পেতে ‘নাটক’ করছেন বিজেপির রাজ্য সভাপতি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours