সোমবার দুপুরে কাটোয়া ডিডিসি গার্লস হাইস্কুল এর প্রধান শিক্ষিকা হাজিরা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে। ওই স্কুলে বেশ কয়েকজনের বেআইনিভাবে চাকরি মিলেছে বলে অভিযোগ উঠেছে।

 নিয়োগ দুর্নীতির বেনোজল কতদূর ছড়িয়েছে, সন্ধান পেতে কাটোয়ার এক প্রধান শিক্ষিকাকে জিজ্ঞাসাবাদ CBI-এরনিজামে হাজিরা কাটোয়ার স্কুলের প্রধান শিক্ষিকার
কলকাতা: শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় তেড়েফুঁড়ে তদন্ত চালাচ্ছে সিবিআই। সোমবার পূর্ব বর্ধমানের কাটোয়ার এক স্কুলের প্রধান শিক্ষিকাকে ডেকে পাঠানো হয়েছিল কলকাতার নিজাম প্যালেসে সিবিআই অফিসে। সোমবার দুপুরে কাটোয়া ডিডিসি গার্লস হাইস্কুল এর প্রধান শিক্ষিকা হাজিরা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে। ওই স্কুলে বেশ কয়েকজনের বেআইনিভাবে চাকরি মিলেছে বলে অভিযোগ উঠেছে। সেই সংক্রান্ত বিষয়েই জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের প্রধান শিক্ষিকাকে তলব করা হয়েছিল বলে খবর। এই বিষয়ে প্রধান শিক্ষিকা কিছু জানেন কি না, কাদের সুপারিশে তাঁদের চাকরি হয়েছিল, সেই সব বিষয়ে কাটোয়া গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকাকে প্রশ্ন করা হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।


এদিকে প্রধান শিক্ষিকাকে জিজ্ঞাসাবাদের পর পরই কাটোয়ার ওই স্কুলের আরও একজন কর্মীকে সিবিআই ডেকে পাঠিয়েছে বলে জানা যাচ্ছে। কাটোয়ার ওই স্কুলের ক্লার্ক হিসেবে কর্মরত বিজন সাহা। তিনি আবার কাটোয়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলরও বটে। সোমবারই সন্ধে সাতটার মধ্যে তাঁকে কলকাতায় সিবিআই অফিসে ডেকে পাঠানো হয়েছিল বলে খবর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে তলব আসার পরপরই আজ বিকেলে কাটোয়া থেকে কলকাতার উদ্দেশে রওনা দেন বিজনবাবু।


উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির তদন্তে ইতিমধ্যেই জাল ছড়াতে শুরু করে দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। এক বছর আগে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। তারপর থেকে নিয়োগ দুর্নীতিতে ইডি-সিবিআইয়ের জালে ধরা পড়েছেন অনেকে। রাজ্যের একাধিক শিক্ষাকর্তাও ইডি-সিবিআইয়ের হাতে ধরা পড়েছেন। গ্রেফতার হয়েছে বেশ কিছু মিডলম্যানও। সল্টলেক থেকে অয়ন শীলের গ্রেফতারির পর থেকে নিয়োগ দুর্নীতির অনেক নতুন রহস্য উঠে আসে তদন্তকারী সংস্থার হাতে। আর এসবের মধ্যেই এবার তলব কাটোয়ার এক স্কুলের প্রধান শিক্ষিকাকে। গত পরশু রাজ্যের প্রাক্তন শিক্ষাসচিবকেও ডেকে একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours