কাতার বিশ্বকাপ জুড়ে লিওনেল মেসির অন্যতম ভরসার পাত্র ছিলেন এমি মার্টিনেজ। ফাইনাল ম্যাচে পেনাল্টি শুট আউটে এমিই নায়ক হয়ে ওঠেন।

Emiliano Martinez in Kolkata : 'রোনাল্ডো শুধুই ফুটবলার, মেসি অন্য গ্রহের', কলকাতায় এসে পার্থক্য বোঝালেন এমি
মঙ্গলবার সকাল সকাল কলকাতায় বিশ্বকাপজয়ী ফুটবলার দর্শন। কাতার বিশ্বকাপের ফাইনালের অন্যতম নায়ক। সোমবারই কলকাতায় এসেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। এদিন দুপুরে মিলনমেলায় একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমি। সেখানে তাঁকে সংবর্ধনা দেওয়া হয় ইস্টবেঙ্গল ও মোহনবাগান উভয় ক্লাবের পক্ষ থেকে। এরপর প্রশ্নোত্তরের পালা। সেখানে লিওনেল মেসির প্রসঙ্গ উঠে এল বারবার। কাতার বিশ্বকাপ ফাইনালের অভিজ্ঞতা ভাগ করে নিলেন অনুরাগীদের সঙ্গে। লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো G.O.A.T বিতর্কের জবাব দিলেন অকপটে। বললেন, “মেসির কোনও বিকল্প নেই। অন্যদের হতে পারে। তাঁর সঙ্গে কারও তুলনা চলে না। রোনাল্ডোর তো নয়ই।” এমির মতে, রোনাল্ডো শুধুই একজন ফুটবলার। এর চেয়ে বেশি কিছু নন। কিন্তু মেসি হলেন অন্য গ্রহের। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports এর এই প্রতিবেদনে।


কাতার বিশ্বকাপ জুড়ে লিওনেল মেসির অন্যতম ভরসার পাত্র ছিলেন এমি মার্টিনেজ। ফাইনাল ম্যাচে পেনাল্টি শুট আউটে এমিই নায়ক হয়ে ওঠেন। ৩৬ বছর পর আর্জেন্টিনার হাতে ওঠে ফিফা বিশ্বকাপ। এরপর হাসতে হাসতে অবসর নিতে পারেন মেসি। তার আগে লিওর হাতে বিশ্বকাপ তুলে দিতে পেরে উচ্ছ্বসিত ডিবু। তিনি বলেছেন, “বিশ্বের সেরা খেলোয়াড়ের হাতে বিশ্বকাপ তুলে দিয়েছি।” মিলনমেলার অনুষ্ঠানে ডিবুর মুখে মেসির প্রশংসা শোনা গেল বারবার। বললেন, “মেসিকে আমরা বিশ্বসেরা বলি। ওকে আমরা সিংহ বলি।” একইসঙ্গে তাঁর মুখে শোনা গেল রোনাল্ডোর প্রসঙ্গ। মেসি না রোনাল্ডো, কে সেরা? আল নাসের তারকাকে ধর্তব্যের মধ্যেই আনলেন না মার্টিনেজ। দুই ফুটবল তারকার মধ্যে পার্থক্য কোথায় তা অকপটে বুঝিয়ে দিলেন। এমি বলেছেন, “রোনাল্ডো শুধুমাত্র একজন ফুটবলার। কিন্তু মেসি অন্য গ্রহের। তিনিই সর্বশ্রেষ্ঠ। তাঁর জায়গা কেউ নিতে পারবেন না।”


কলকাতায় পা রেখেই বলেছিলেন, ‘আমার স্বপ্ন পূরণ হল।’ আর্জেন্টিনাকে নিয়ে তিলোত্তমাবাসীর আবেগ দেখে আপ্লুত তিনি। ক্যাজুয়েল পোশাক ও ফুরফুরে মেজাজে বিশ্বকাপার বললেন, “কলকাতায় এসে বুঝলাম আর্জেন্টিনার প্রতি সমর্থকদের আবেগ। বিশ্বকাপ না জিতলে হয়তো এই স্বপ্নগুলো পূরণ হত না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours