প্রথম সেশনে ২৬ ওভার ব্যাট করেছে ভারত। টানা দ্বিতীয় ম্যাচে শতরানের ওপেনিং জুটি গড়লেন রোহিত-যশস্বী। বিনা উইকেটে ১২১ রান তুলে নিয়েছে ভারত। রান রেট ৪.৬৫।

 মাইলফলক টেস্ট; প্রথম সেশনে অক্ষত যশস্বী-রোহিতের বিশাল জুটি
Image Credit Source: Twitter
পিচে আর্দ্রতা রয়েছে। এই ভেবেই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্রেথওয়েট। বোলিং ওপেন করেন কেমার রোচ। প্রথম ডেলিভারিতেই অফসাইডে অনবদ্য বাউন্ডারি যশস্বী জয়ওসালের। ডমিনিকায় প্রথম টেস্টে টেস্ট অভিষেক হয়েছে যশস্বী। এক ইনিংসই ব্যাট করতে হয়েছে ভারতীয় দলকে। অভিষেক টেস্টে ১৭১ রানের বিশাল ইনিংস খেলেছিলেন যশস্বী জয়সওয়াল। আরও একটা সেঞ্চুরি কি লোডিং? বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।


পিচে আর্দ্রতা থাকলেও তা কাজে লাগাতে পারলেন না ওয়েস্ট ইন্ডিজ বোলাররা। ঠিক যেন প্রথম টেস্টের মতোই। শুরু থেকেই অনবদ্য এবং মজবুত ব্যাটিং যশস্বী, রোহিতের। প্রয়োজনের সময় ডিফেন্স করেছেন, তেমনই অফ সাইডে চোখ ধাঁধানো কিছু ড্রাইভ যশস্বীর। পেসাররা সুবিধা করতে না পারায় দশম ওভারেই স্পিনার জোমেল ওয়ারিক্যানকে আক্রমণে আনে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওভারেই টার্ন পেলেন এই বাঁ হাতি স্পিনার। তাতে অবশ্য লাভ হয়নি।

প্রথম সেশনে ২৬ ওভার ব্যাট করেছে ভারত। টানা দ্বিতীয় ম্যাচে শতরানের ওপেনিং জুটি গড়লেন রোহিত-যশস্বী। বিনা উইকেটে ১২১ রান তুলে নিয়েছে ভারত। রান রেট ৪.৬৫। সেট হতেই বিধ্বংসী মেজাজে যশস্বী। হাফসেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৪৯ বলে। পরপর দুটি বাউন্ডারি মেরে হাফসেঞ্চুরিতে পৌঁছন ভারতের এই তরুণ বাঁ হাতি ওপেনার। তার আগেই অর্ধশতরান পূর্ণ করেন রোহিত শর্মা। লাঞ্চ বিরতিতে ৬৩ রানে ক্রিজে রয়েছেন রোহিত।


লাঞ্চ বিরতির ঠিক আগের ওভার। পঞ্চম ডেলিভারি। জেসন হোল্ডারের বোলিংয়ে স্লিপে ক্যাচের সুযোগ। অ্যালিক আথানেজ ক্যাচ ফসকান। ৫২ রানে জীবন পান যশস্বী জয়সওয়াল। লাঞ্চ বিরতিতে ৫২ রানে অপরাজিত যশস্বী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours