মৃত ব্যক্তির নাম আবু সালেম খাঁ। বাড়ি বাড়ি পূর্ব গাবতলা এলাকায়। ওই ব্যক্তি এলাকায় তৃণমূলের সক্রিয় কর্মী বলেই পরিচিত। তৃণমূলের সন্দেহ, খুন করা হয়ে থাকতে পারে তাঁদের দলীয় কর্মী।


 মাথা থেঁতলে খুনের অভিযোগ, কুলতলিতে বুথের ধারেই উদ্ধার তৃণমূল কর্মীর দেহকুলতলিতে দেহ উদ্ধার

কুলতলি: পঞ্চায়েতে ভোটের সকাল থেকে একের পর এক মৃত্যুর খবর। এবার আরও এক দেহ উদ্ধার। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার কুলতলি। কুলতলির পশ্চিম গাবতলা এলাকায় ৯০ নম্বর বুথের কাছেই ওই ব্যক্তির দেহ পড়ে থাকতে দেখা যায়। ব্যক্তির মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। মৃত ব্যক্তির নাম আবু সালেম খাঁ। বাড়ি বাড়ি পূর্ব গাবতলা এলাকায়। ওই ব্যক্তি এলাকায় তৃণমূলের সক্রিয় কর্মী বলেই পরিচিত। তৃণমূলের সন্দেহ, খুন করা হয়ে থাকতে পারে তাঁদের দলীয় কর্মী। অভিযোগের তির সিপিএম ও বিজেপির দিকে। এদিকে ঘটনার খবর পেয়েই পশ্চিম গাবতলার ওই বুথ চত্বরে পৌঁছে গিয়েছে পুলিশের বিশাল বাহিনী। কী কারণে মৃত্যু, সেই বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত পুলিশের তরফে কিছু জানানো হয়নি।


এদিকে শনিবার রাতের এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। চাপা উত্তেজনার পরিস্থিতিও তৈরি হয়েছে। জানা যাচ্ছে, আজ ভোটগ্রহণের শেষ পর্বেও ওই এলাকায় উত্তেজনা ছড়িয়েছিল। বোমাবাজিও হয়েছিল বলে অভিযোগ করছেন ভোটকর্মীরা। ভয়ে ভোটকর্মীরা বুথ থেকে বেরিয়ে স্থানীয় একজনের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। তবে কারা বোমাবাজি করেছিল, তাদের কোন দলের সমর্থক, সেই বিষয়টি বুঝতে পারেননি ভোটকর্মীরা। সন্ধের এই অশান্তি, গোলমালের পরই রাতের দিকে ওই তৃণমূল কর্মীর দেহ পড়ে থাকতে দেখা যায় বুথের বাইরে। রক্তে মাখামাখি দেহ।

জলাবেড়িয়া ২ নম্বর অঞ্চলের তৃণমূল সভাপতি ইয়ামিন মিস্ত্রির অভিযোগ, ‘বিরোধীরা বুথ দখল করার চেষ্টা করছিল। সেই সময় গন্ডগোল বাধে। তখনই ওই তৃণমূল কর্মীকে বাঁশ দিয়ে বেধড়ক মারধর করা হয়। মুখ থেঁতলে দেওয়া হয়। তারপর গুলি করে খুন করা হয়েছে।’


এদিকে বর্ষীয়ান বাম নেতা কান্তি গঙ্গোপাধ্য়ায় অবশ্য বলছেন, গতরাত থেকেই কুলতলি ও আশপাশের এলাকায় অশান্তির বাতাবরণ তৈরি হয়েছিল। কুলতলির ওই ব্যক্তির মৃত্যুর খবর তাঁর কানেও গিয়ে পৌঁছেছে। কান্তি গঙ্গোপাধ্যায়ের সন্দেহ, ছাপ্পা করতে এসে কিংবা বুথ দখল করতে এসে ওই ব্যক্তির মৃত্যু হয়ে থাকতে পারে। এখনও পর্যন্ত অসমর্থিত সূত্রে খবর, গতরাত থেকে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে বাংলায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours