বিরোধীরা, মণিপুর নিয়ে আলোচনা এড়িয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেছেন অনুরাগ ঠাকুর। কারণ, মহিলাদের বিরুদ্ধে অপরাধে, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে বিরোধী দলগুলি রেকর্ড খুবই খারাপ।

Anurag Thakur: মহিলাদের বিরুদ্ধে অপরাধ, বিরোধীদের কাছে রাজনৈতিক সুযোগ: অনুরাগ ঠাকুরবৃহস্পতিবার সংসদে অনুরাগ ঠাকুর
Image Credit Source: PTI
নয়া দিল্লি: মণিপুরে দুই মহিলাকে নগ্ন করে হাঁটানোর ভাইরাল ভিডিয়ো নিয়ে দেশ জুড়ে নিন্দা এবং রাজনৈতিক বিতর্কের মধ্যে, বিরোধী দলগুলির বিরুদ্ধে ঘটনা বেছে বেছে সমালোচনা করার অভিযোগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। বৃহস্পতিবার (২০ জুলাই), তিনি মণিপুরের ঘটনা নিয়ে কংগ্রেস-সহ বিরোধী দলগুলির বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ করেছেন। তাঁর মতে, বিরোধী দলগুলি শাসিত রাজ্যে একই ধরনের ঘটনার ক্ষেত্রে চোখ বন্ধ করে আছে তাঁরা। অনুরাগ ঠাকুর বলেন, “প্রধানমন্ত্রী মণিপুরের ঘটনার সমালোচনা করেছেন। তিনি মণিপুর, রাজস্থান, ছত্তিশগড় বা অন্য যে কোনও রাজ্যে মহিলাদের বিরুদ্ধে অপরাধে জড়িত সকল অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। দুর্ভাগ্যজনক হল, বিরোধীরা এই ধরনের ঘটনাকে রাজনৈতিক সুযোগ হিসেবে দেখে।”


বিরোধীরা, মণিপুর নিয়ে আলোচনা এড়িয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেছেন অনুরাগ ঠাকুর। কারণ, মহিলাদের বিরুদ্ধে অপরাধে, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে বিরোধী দলগুলি রেকর্ড খুবই খারাপ। সেই অস্বস্তিকর প্রসঙ্গ বেরিয়ে আসবে, সেই ভয়েই সংসদে বিতর্ক এড়িয়ে যাচ্ছে তারা। অনুরাগ ঠাকুর বলেন, “আমরা স্পষ্ট জানিয়েছি, এই বিষয়ে বিতর্কের জন্য প্রস্তুত সরকার। কিন্তু বিরোধীরাই বিতর্ক এড়িয়ে যাচ্ছে। এর একমাত্র কারণ তাদের নিজেদের রেকর্ড। মহিলাদের বিরুদ্ধে অপরাধের সবথেকে বেশি ঘটনার সাক্ষী রাজস্থান। গত ৫৪ মাসে, এই রাজ্যে প্রায় ৩৩,০০০ ধর্ষণের মামলা নথিভুক্ত করা হয়েছে। সমগ্র দেশের এই ধরনের ঘটনার ২২ শতাংশই ঘটে এই রাজ্যে। কেন কংগ্রেস-সহ বিরোধীরা শুধুমাত্র একটি নির্দিষ্ট রাজ্যের মহিলাদের নিয়ে উদ্বিগ্ন? কংগ্রেস শাসিত রাজ্যে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ক্ষেত্রে তারা কি দর্শক হয়ে থাকবেন?”

এদিন সংসদের বদল অধিবেশন শুরুর আগে, মণিপুরের সাম্প্রতিক ঘটনাটির তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনাটিকে ‘লজ্জাজনক’ বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আমি দেশকে আশ্বস্ত করছি, কোনও দোষীকে রেহাই দেওয়া হবে না। কঠোর আইন প্রয়োগ করা হবে। মণিপুরে মহিলাদের সঙ্গে যা ঘটেছে তার কোনও ক্ষমা নেই।” বিরোধী দলগুলিকে রাজনীতির ঊর্ধ্বে উঠে এই ঘটনার সমালোচনা করতে বলেছিলেন প্রধানমন্ত্রী। এদিন এই ইস্যুতে প্রথমদিনই বানচাল হয়ে যায় সংসদের দুই কক্ষের অধিবেশন। বিরোধীরা আর সমস্ত কার্যক্রম বন্ধ রেখে, মণিপুরের হিংসা নিয়ে বিতর্ক দাবি করেন। সেই সঙ্গে সংসদে এই বিষয়ে প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করেন। পরে সাংবাদিক সম্মেলন করে বিজেপি সাংসদ রবিশঙ্কর প্রসাদ অভিযোগ করেন, বিরোধী দলগুলি এর আগেও একটি করে ইস্যু বেছে নিয়ে সংসদের কার্যক্রমে বাধা দিয়েছে। চলতি বদল অধিবেশনে তারা ইস্যু হিসেবে বেছে নিয়েছে মণিপুর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours