ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে পশ্চিমবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড ও মণিপুরে। আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাত জারি থাকবে বলেই জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।  

দুর্যোগের কালো মেঘ বাংলার আকাশে, অতি ভারী বৃষ্টি হবে আগামী ৫ দিন, আবহাওয়ার হাল-হকিকত জেনে নিনভারী বৃষ্টিতে ভাসবে এই রাজ্য়গুলি।

নয়া দিল্লি: সকালে আকাশ রোদ ঝলমলে থাকলেও বেলা বাড়তেই মুখ ভার হবে আবহাওয়ার। অন্তত মৌসম ভবনের পূর্বাভাস এমনটাই বলছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে আগামী চার-পাঁচদিন উত্তর ভারত জুড়ে ভারী থেকে অতি ভারী বৃ্ষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন (IMD)। জম্মু, কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা ও উত্তর প্রদেশের পশ্চিম অংশে আগামী এক সপ্তাহ ভারী বৃষ্টিপাতের (Heavy Rainfall) সম্ভাবনা রয়েছে বলেই জানানো হয়েছে।

ভরা বর্ষার মাঝেও বিগত দুইদিন রাজ্যে বৃষ্টিপাতের পরিমাণ তুলনামূলকভাবে কম ছিল। তবে আগামী পাঁচদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতে ভাসবে বাংলা, এমনটাই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। পাশাপাশি সিকিম, অসম, মেঘালয়, মণিপুর, অরুণাচল প্রদেশেও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মৌসম ভবনের পূর্বাভাসে জানানো হয়েছে, জম্মু, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানায় আগামী ৮ ও ৯ জুলাই ভারী বৃষ্টিপাত হবে। প্রশাসনগুলিকে সতর্কতাবশে যথাযথ পদক্ষেপ করতে বলা হচ্ছে। কেরলেরও বিভিন্ন জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এরমধ্যে রয়েছে মালাপ্পুরম, কোঝিকোড়ে, ওয়েনাড, কন্নুর, কাসারাগড়। এই জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শুধু দেশের উত্তর ভাগেই নয়, মধ্য ভারতেও হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আগামী দুইদিন মধ্য ভারতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। এরপরে ধীরে ধীরে বৃষ্টিপাত কমবে।

পূর্ব ও উত্তর-পূর্ব ভারতেও হালকা থেকে মাঝারি পরিমাণ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে পশ্চিমবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড ও মণিপুরে। আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাত জারি থাকবে বলেই জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours