স্থানীয়দের মতে, এই মন্দিরের শিবলিঙ্গ প্রতি বছর এক থেকে ২ ইঞ্চি করে বৃদ্ধি পেতে থাকে। মনে করা হয়, এই মন্দিরের শিবলিঙ্গে জল নিবেদন করলেই ভক্তদের মনোবাঞ্ছা পূরণ হয়।

Sawan 2023: প্রতি বছর এক ইঞ্চি করে বৃদ্ধি পায় এই জেলার শিবলিঙ্গ! পূরণ হয় ভক্তদের মনোবাঞ্ছাও
শ্রাবণ মাস শুরু হতেই শিবমন্দিরগুলিতে বর্তমানে বম ভোলে, শিবশঙ্কর… এই নামে চারিদিক সরগম হয়ে উঠেছে। আর এই শিবের মাসে প্রত্যেক শিবমন্দিরেই শিবের ভক্তদের অগণিত ভিড় চোখে পড়ে। এই সময় তারকেশ্বরে ভোলেবাবার মাথায় জল ঢালতে বহু ভক্ত কাঁধে বাঁক নিয়ে জল নিয়ে যান। শিবের মাসে অমরনাথ, কৈলাস, কেদারনাথ মন্দির নিয়ে যেমন অনেক অলৌকিক কাহিনি রয়েছে তেমনি দেশের বিভিন্ন প্রান্তে থাকা অনেক শিবের মন্দিরেও রয়েছে নানা কাহিনি। সেই রকমই এক অলৌকিক ও আশ্চর্য কাহিনি রয়েছে ঝাড়খণ্ডের এক শিবমন্দিরে। স্থানীয়দের মতে, এই মন্দিরের শিবলিঙ্গ প্রতি বছর এক থেকে ২ ইঞ্চি করে বৃদ্ধি পেতে থাকে। মনে করা হয়, এই মন্দিরের শিবলিঙ্গে জল নিবেদন করলেই ভক্তদের মনোবাঞ্ছা পূরণ হয়।


স্থানীয়দের কথায়, প্রতি শ্রাবণ মাসে শিবলিঙ্গ এক ইঞ্চি করে বৃদ্ধি পায়। এই অলৌকিক মন্দিরটি ঝাড়খণ্ডের সাহেবগঞ্জ জেলার সদর থেকে ১০ কিমি দূরে অবস্থিত। জনপ্রিয় এই মন্দিরটি কে সাংকারিগলির বাবা আজগৈবীনাথ মহাদেব নামে পরিচিত।

প্রতি বছর শিবলিঙ্গ বৃদ্ধি পায়


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours