মনোনয়ন পর্ব থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যখন অশান্তি, হিংসার খবর আসতে শুরু করে, উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন রাজ্যপাল। রাজভবনে বসে নয়, জনসংযোগ, নিগৃহীতদের কথা শুনতে রীতিমতো অকুস্থলে পৌঁছেছেন তিনি।

West Bengal Panchayat Elections 2023: 'কাল রাস্তায় থাকব নিজের অ্যাকশন নিয়ে', শাসকদলকে চ্যালেঞ্জ ছুড়ে জানিয়ে দিলেন রাজ্যপালরাজ্যপাল। (ফাইল ছবি)
Image Credit Source: PTI
কলকাতা: রাত পোহালেই মহারণ। বাংলার পঞ্চায়েত নির্বাচনে রাস্তায় থাকবেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। খড়গ্রামের নিহত কংগ্রেস কর্মী ফুলচাঁদ শেখের বাড়িতে যান রাজ্যপাল। এরপর তিনি নবগ্রামে আরও এক নিহত রাজনৈতিক কর্মীর বাড়িতে যান। নিহতদের পরিবারকে সাহায্য়ের আশ্বাস দিয়েছেন। সেখান থেকে ফেরার সময়েই রাজ্যপাল সাংবাদিকদের মুখোমুখি হন। এভাবে রাজ্যপালের অশান্তিপ্রবণ এলাকা ঘুরে নিগৃহীতের কথা শোনাকে কটাক্ষ করছে শাসকশিবির। সে প্রসঙ্গে প্রশ্ন করতে রাজ্যপাল নিজেই বলেন, “কাল রাস্তায় থাকব। মানুষের স্বার্থের জন্য থাকব। এই পিস রুম আগের রাজভবনের পিস রুমের মতো নয়। আমি রাস্তায় থাকব আমার অ্যাকশন নিয়ে। মানুষের জন্য।”


প্রসঙ্গত, মনোনয়ন পর্ব থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যখন অশান্তি, হিংসার খবর আসতে শুরু করে, উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন রাজ্যপাল। রাজভবনে বসে নয়, জনসংযোগ, নিগৃহীতদের কথা শুনতে রীতিমতো অকুস্থলে পৌঁছেছেন তিনি। ঘুরেছেন দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং, ভাঙড়, বাসন্তী। বাসন্তীর তৃণমূল কর্মী খুন হওয়ার পর নিহতের মেয়ের সঙ্গে দেখা করেন, ফোন করেন দেগঙ্গায় বোমাবাজিতে নিহত কিশোরের পরিবারকে। রাজ্যপাল রাজভবনে খোলেন পিস রুম, যেখানে সরাসরি ফোন করে অভিযোগ জানাচ্ছেন বিরোধীরা।

কিন্তু রাজ্যপালের এই বিষয়টিকে অতি সক্রিয়তা বলেই কটাক্ষ করছে শাসকদল। তৃণমূলের তরফে অভিযোগ করা হচ্ছে, রাজ্যপাল নাকি নিজের প্রচারের জন্য এসব করছেন। সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে রাজ্যপাল বলেন, “ঠিক আমি প্রচারের জন্যই করছি। আমি বারবার প্রচারের জন্যই করব। মানুষের গণতান্ত্রিক অধিকার যাতে সুরক্ষিত থাকে তার জন্য আমি বারবার এই ধরনের প্রচারেই থাকব।” তিনি আরও বলেন, “আমি চাই মানুষ সুষ্ঠুভাবে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করুক।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours