পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ছবি ‘ফাটাফাটি’ ৫০ দিন অতিক্রম করে ফেলেছে। তার সেলিব্রেশনের জন্য়ই কলকাতার এক ক্যাফেতে মিউজ়িক্যাল সন্ধ্যার আয়োজন করা হয়েছিল।

Bengali Movie: ‘ফাটাফাটি’ এক মিউজ়িক্যাল সন্ধ্যায় উদযাপন অরিত্রর ছবির ৫০ দিনের জয়যাত্রা‘ফাটাফাটি’ এক মিউজ়িক্যাল সন্ধ্যা

পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ছবি ‘ফাটাফাটি’ ৫০ দিন অতিক্রম করে ফেলেছে। তার সেলিব্রেশনের জন্য়ই কলকাতার এক ক্যাফেতে মিউজ়িক্যাল সন্ধ্যার আয়োজন করা হয়েছিল। ছবির কলাকুশলী ছাড়াও ওই সন্ধ্যায় হাজির ছিলেন ‘ফাটাফাটি’র গায়ক-গায়িকা। সেলিব্রেশনের সন্ধ্যা গানে মাতালেন পৌষালী বন্দ্যোপাধ্যায়, ঈশান মিত্র, সুচিশ্মিতা চক্রবর্তী, ক্ষ্যাদা ভট্টাচার্য, পারমিতা প্রমুখ।এই ছবির প্রায় প্রতিটি গানই জনপ্রিয় হয়েছে। ছবির প্রথম গান হিসেবে মুক্তি পেয়েছিল ‘জানি অকারণ’। এই গানও বেশ পছন্দ হয়েছে দর্শকমহলের। রোম‍্যান্টিক ওই গান গেয়েছেন অন্তরা মিত্র ও ঈশান মিত্র। অমিত চট্টোপাধ্যায়ের কম্পোজ়িশন এবং ঋতম সেন সেনের লিরিক্স এই গানের মেরুদণ্ড।

এই ছবির আরও একটি গান ‘ফুল্লরা’-ও বেশ জনপ্রিয়তা পেয়েছে। গায়িকা পৌষালী এই গানটিও গাইলেন সেলিব্রেশনের সন্ধ্যায়। গায়িকা জানালেন, তাঁর বিশেষ পছন্দ এই গান। এই গানের সঙ্গীত পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের মতে, ‘ফুল্লরা’ গানের রিদম সিনেমার গতির সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। সেই সঙ্গে ছবির চিত্রায়ণ এই গানকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। ছবির গল্পের সঙ্গে মানানসই করেই গান তৈরি করতে হয়। উইন্জোজ়-এর আগের ছবি ‘বেলাশুরু’র ‘টাপাটিনি’ গানটিও সেই কারণে অত্যন্ত পছন্দ করেছিল দর্শক। অভিনেতা আবিরের অবশ্য বেশি কাছের গান ‘জানি অকারণ’। এই গানটির মাধ্যমে প্রেমের প্রকাশ বেশ মনে ধরেছে দর্শকদের। যদিও বাকি গানগুলিও অভিনেতা পছন্দ করেন। পরিচালক জানালেন, ‘ফুল্লরা’ গানের চিত্রায়ণ অত্যন্ত প্রাকৃতিক প্রতিকূলতার মধ্যে সারতে হয়েছিল। তার পর যখন ছবির এডিট শেষ হয়, তখন মন ভাল হয়ে গিয়েছিল অরিত্র মুখোপাধ্যায়ের। বিষয়টা বিস্তারিত বলতে গিয়ে অরিত্র জানালেন, সাতচল্লিশ ডিগ্রি গরমে আউটডোর ড্রোন, অভিনেতা থেকে কলাকুশলী—সকলের মিলিত প্রয়াসেই এই গানটি অন্য উচ্চতায় পৌঁছেছে।

এর আগে অরিত্র পরিচালিত ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ ও ‘বাবা বেবি ও’, ২টি সিনেমার গানই দর্শকদের মনে ধরেছিল। এবারও ব্যতিক্রম হয়নি। ‘ফাটাফাটি’ ছবির গানও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই ছবিতে জাভেদ আলির গান দর্শকদের মধ্যে বেশ চমক তৈরি করেছে। সব মিলিয়ে ‘ফাটাফাটি’র গান দর্শকদের মনে ধরেছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours