পপকর্নের ৫৫ গ্রাম ওজনের একটি টাব এবং ৬০০ মিলিলিটারের একটি নরম পানীয় অর্ডার করেছিলেন। এই দুই সামগ্রীর জন্য তাঁর বিল হয়েছিল ৮২০ টাকা।

Cinema hall: সিনেমা দেখার মজা আরও বাড়ছে! প্রেক্ষাগৃহে সস্তা হতে চলেছে পপকর্ন-ঠান্ডা পানীয়প্রতীকী ছবি।
নয়া দিল্লি: পপকর্ন খেতে-খেতে বা ঠান্ডা পানীয়ের ক্যানে চুমুক দিয়ে ঠান্ডা প্রেক্ষাগৃহে বসে সিনেমা দেখতে কার না ভাল লাগে! কিন্তু, মাল্টিপ্লেক্স সিনেমা হলে (Cinema hall) ঠান্ডা পানীয় বা সামান্য পপকর্নের দাম এতটাই বেশি যে, সেটা খেতে গেলে দর্শকদের পকেটে ছ্যাঁকা লাগে। ফলে পপকর্ন খেতে-খেতে বা ঠান্ডা পানীয়ের ক্যানে চুমুক দিয়ে সিনেমার মজা নেওয়া অনেকের কাছেই অধরা থেকে যায়। তবে এবার সেই দিন শেষ হতে চলেছে। প্রেক্ষাগৃহের ভিতরে খাবার সস্তা হতে চলেছে। নয়া দিল্লিতে আয়োজিত GST কাউন্সিলের (GST Council) বৈঠকের পর এমনই জানা যাচ্ছে।


সূত্রের খবর, GST কাউন্সিলের বৈঠকে প্রেক্ষাগৃহে খাবার ও পানীয়ের চড়া দাম নিয়ে আলোচনা হয়। দীর্ঘ আলোচনার পর দর্শকদের কথা বিবেচনা করেই সিনেমা হলে খাবার ও পানীয়ের উপর GST ১৮ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করার সুপারিশ করা হয়। যদিও এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়নি। আগামী সপ্তাহে ফের GST কাউন্সিলের বৈঠক রয়েছে। সেই বৈঠকেই এই বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে। সুপারিশ মোতাবেক প্রেক্ষাগৃহে খাবার ও পানীয়ের উপর কর কমলে স্বাভাবিকভাবেই সেগুলির দাম কমবে।

প্রসঙ্গত, সম্প্রতি প্রেক্ষাগৃহে পপকর্ন ও পানীয়ের দাম নিয়ে একটি টুইট-পোস্ট করেছিলেন এক ব্যক্তি। যা রীতিমতো ভাইরাল হয়। সেই পোস্টে ওই ব্যক্তি লিখেছিলেন, তিনি পপকর্নের ৫৫ গ্রাম ওজনের একটি টাব এবং ৬০০ মিলিলিটারের একটি নরম পানীয় অর্ডার করেছিলেন। এই দুই সামগ্রীর জন্য তাঁর বিল হয়েছিল ৮২০ টাকা। ওই ব্যক্তি সেই বিল ও সিনেমার টিকিট পোস্ট করে জানিয়েছিলেন, সিনেমার টিকিটের যে দাম তার থেকে বেশি বিল হয়েছে পপকর্ন ও নরম পানীয়ের।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours