অভিযোগ পেতেই নড়েচড়ে বসেন মুখ্য়মন্ত্রী কেজরীবাল। সমস্ত সরকারি আধিকারিকদের জানিয়ে দেন, আজকের ছুটি বাতিল। দিল্লি সরকারের মেয়র ও মন্ত্রীদেরও কাজে নামতে বলা হয়।

 জল যন্ত্রণায় দিল্লিবাসী, রবিবারের ছুটি বাতিল করে মন্ত্রী-আধিকারিকদের কাজে পাঠালেন কেজরীবালজলমগ্ন দিল্লি।

নয়া দিল্লি: কোথাও হাঁটু সমান তো কোথাও আবার কোমর সমান জল। শনিবার দিনভর বৃষ্টিতে জলমগ্ন (Water logging) গোটা দিল্লি। বিভিন্ন জায়গায় জল জমে যাওয়ায় ব্যাপক সমস্যায় পড়েছেন দিল্লিবাসী (Delhi)। জমা জলের কারণে ব্যাপক যানজটও হয়েছে। রাজধানীর এমন বেহাল অবস্থা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন সাধারণ মানুষ। সরাসরি মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) সমালোচনাতেও সরব হয়েছেন অনেকে। চরম সমালোচনার মুখে পড়ে এবার বড় পদক্ষেপ কেজরীবালের। টুইটারে জানিয়ে দিলেন, সমস্ত সরকারি আধিকারিকদের ছুটি বাতিল করে দেওয়া হয়েছে। জমা জলের সমস্যা যাতে অবিলম্বে দূর করা হয়, তার জন্য় সরকারি আধিকারিক, এমনকী মন্ত্রীদেরও রাজ্যের বিভিন্ন এলাকা ঘুরে দেখার নির্দেশ দিয়েছেন।


গতকাল থেকেই টুইটারে ভাইরাল হয়েছে দিল্লির জল যন্ত্রণার ছবি। কোথাও দেখা গিয়েছে, নদীর স্রোতের মতো জল বইছে রাস্তা দিয়ে। কোনও ভিডিয়োয় আবার দেখা গিয়েছে যে কোমর সমান জল ঠেলে এগিয়ে চলছেন সাধারণ মানুষ। জলমগ্ন হয়ে একাধিক রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়, ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সঠিক নিকাশি ব্যবস্থা না থাকার কারণেই একদিনের বৃষ্টিতে এমন জল যন্ত্রণায় ভুগতে হচ্ছে বলে অভিযোগ করেন দিল্লিবাসী। এই নিয়ে মুখ্যমন্ত্রী কেজরীবালকে দোষারোপও করেন তারা।



টুইটারে এই প্রতিক্রিয়া পেতেই নড়েচড়ে বসেন কেজরীবাল। সমস্ত সরকারি আধিকারিকদের জানিয়ে দেন, আজকের ছুটি বাতিল। দিল্লি সরকারের মেয়র ও মন্ত্রীদেরও কাজে নামতে বলা হয়। জলমগ্ন এলাকাগুলি ঘুরে সমস্যা ও তার সমাধানে কী কী করা উচিত, তা জানানোর নির্দেশ দেওয়া হয়। জানা গিয়েছে, দিল্লির পৌরমন্ত্রী অতিশী জলমগ্ন বিভিন্ন এলাকা ঘুরে দেখবেন।

মুখ্যমন্ত্রী কেজরীবাল টুইট করে বলেন, গতকাল দিল্লিতে ১২৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গোটা বর্ষাকালে যা বৃষ্টি হয়, তার ১৫ শতাংশ মাত্র ১২ ঘণ্টাতেই দিল্লিতে হয়েছে। জমা জলের কারণে সাধারণ মানুষ প্রচুর সমস্যায় পড়েছেন। আজ, দিল্লির সমস্ত মন্ত্রী ও মেয়রকে নির্দেশ দেওয়া হয়েছে জলমগ্ন এলাকাগুলি ঘুরে দেখার জন্য। সমস্ত বিভাগের আধিকারিকদেরও রবিবারের ছুটি বাতিল করে দেওয়া হয়েছে। তাদেরও ঘটনাস্থলে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, শনিবার দিল্লিতে ১৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে, যা গত ৪১ বছরে সর্বাধিক পরিমাণ বৃষ্টি। ১৯৮২ সালের পর থেকে জুলাই মাসে দিল্লিতে এত বৃষ্টি কখনও হয়নি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours