স্কোয়ার লেগ থেকে দৌড়ে বল পিক আপ করে ব্যাটিং প্রান্তে ডিরেক্ট থ্রো মার্টিন গাপ্টিলের। সামান্য একটু ব্যবধান, ধোনি রান আউট হয়ে ফেরেন।

MS Dhoni: সামান্য ব্যবধান, হতাশা আসমুদ্র হিমাচল; রইল ভিডিয়ো

আইসিসি ট্রফি এবং ভারতীয় ক্রিকেট দল। দূরত্ব কিছুতেই মিটছে না। ২০১১ সালে ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি খেতাব। দু-বারই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। আরও একটা বিশ্বকাপে হয়তো…। কিন্তু ২০১৯ সালে ইংল্যান্ডে ওয়ান ডে বিশ্বকাপ সেমিফাইনালেই বিদায়। টপ অর্ডার ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। একটা ডিরেক্ট থ্রো, সব আশায় জল ঢেলে দেয়। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


এ বছর ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ। অক্টোবর-নভেম্বর বিশ্বকাপের আগে এই দিনটা বেশ হতাশার। ২০১৯ সালে আজকের দিনেই সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হার। ভারতকে চাপে ফেলেছিল বৃষ্টি। সুইংয়ের পরিবেশে ব্যাটিং বরাবরই সমস্যার। টস জিতে ব্যাটিং নিয়েছিল নিউজিল্যান্ড। তারা ব্যাট করে ৯ জুলাই। ম্যাচ গড়ায় রিজার্ভ ডে-তে। ভারতকে ২৪০ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড।


দ্বিতীয় দিন সুইংয়ের পরিবেশে ব্যাটিংয়ে নেমে ভারতের টপ অর্ডারের বিপর্যয়। মাত্র ২৪ রানে ৪ উইকেট হারায় ভারত। টুর্নামেন্টে পাঁচটি সেঞ্চুরি করা রোহিত শর্মা, আর এক ওপেনার লোকেশ রাহুল এবং বিরাট কোহলির অবদান মাত্র ১ রান করে। ঋষভ পন্থ ৫৬ বলে ৩২ রানে ফিরতে ক্রিজে প্রবেশ মহেন্দ্র সিং ধোনির। তাঁর সঙ্গে হার্দিকের জুটি স্থায়ী হয় ৪৬ বল। ওঠে ২১ রান।

আস্কিং রেট বাড়ছে। যদিও ধোনি ক্রিজে থাকায় ভারতীয় দল আশা ছাড়েনি। ভারতের ক্রিকেট প্রেমীরাও ভরসা রেখেছিলেন। ধোনি-জাডেজা জুটি সেই আশার আলো কয়েক গুণ বাড়িয়ে দেয়। বিধ্বংসী মেজাজে ছিলেন জাড্ডু। ধোনি চেষ্টা করছিলেন উইকেট বাঁচিয়ে ম্যাচ শেষ অবধি নেওয়া। সেই লক্ষ্যে সফলও হয় এই জুটি। ১০৪ বলে ১১৬ রান যোগ করেন ধোনি ও জাডেজা।


বিপদের শুরু ৪৮তম ওভারে। ৪৭.৫ ওভারে ৫৯ বলে ৭৭ রানে ফেরেন জাডজা। ধোনি মরিয়া চেষ্টা করেন লোয়ার অর্ডারকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যাওয়ার। স্ট্রাইক নিজের কাছেই রাখার চেষ্টা করছিলেন। তাঁর রানিং বিটউইন দ্য উইকেট নিয়ে কারও সন্দেহ নেই। কিন্তু ৪৮.৩ ওভারে বিপত্তি। দ্বিতীয় রান নিতে ছুটছিলেন ধোনি। স্কোয়ার লেগ থেকে দৌড়ে বল পিক আপ করে ব্যাটিং প্রান্তে ডিরেক্ট থ্রো মার্টিন গাপ্টিলের। সামান্য একটু ব্যবধান, ধোনি রান আউট হয়ে ফেরেন। ভারতর কোটি কোটি ক্রিকেট প্রেমীর আশা ভঙ্গ হয়। মাত্র ১৮ রানের জন্য সেমিফাইনাল থেকে বিদায় ভারতের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours