অ্যান্টার্কটিকার রক্তাক্ত জলপ্রপাতের রহস্যের সমাধান করেছেন বিজ্ঞানীরা। যুগ যুগ ধরে এখানে উপস্থিত টেলর হিমবাহ থেকে রক্তের ঝর্ণা বয়ে চলেছে। চারিদিকে বরফে ঢাকা। তারই মাঝে হঠাৎই বয়ে চলেছে লাল রক্তের মত জলপ্রপাত।

Blood Falls: হিমবাহ থেকে অনর্গল বেরচ্ছে 'রক্তের ঝর্ণা', কোথা থেকে আসছে এত রক্ত? দেখলে চমকে যাবেন
 বিশ্বের এমন কত জায়গাই আছে, যা মানুষের কাছে অজানা। আর সেই সব জায়গায় লুকিয়ে আছে অজানা সব রহস্য। সেই রহস্যের সন্ধান পেতে বিজ্ঞানীরা গবেষণার পর গবেষণা চালিয়ে যান। তারপরেও অনেক প্রশ্নের উত্তর তাঁদের কাছেও থাকে অধরা। তেমনই অ্যান্টার্কটিকার রক্তাক্ত জলপ্রপাতের কথা অনেকেই জানেন না। আবার অনেকেই হয়তো এর আগে শুনেছেন। অ্যান্টার্কটিকার ম্যাকমার্ডো ড্রাই ভ্যালিতে বরফের প্রলেপ ভেদ করে দিনের পর দিন ধরে বয়ে চলেছে রক্তলাল এক ঝর্ণাধারা, যা দেখলে আপনি শিউরে উঠতে বাধ্য। একে এক কথায় বলা হয় ‘ব্লাড ফলস’। কিন্তু রক্তাক্ত জলপ্রপাত এল কোথা থেকে? এবার এই প্রশ্নের উত্তর খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা। কী বলছেন তাঁরা?




অ্যান্টার্কটিকার রক্তাক্ত জলপ্রপাতের রহস্যের সমাধান করেছেন বিজ্ঞানীরা। যুগ যুগ ধরে এখানে উপস্থিত টেলর হিমবাহ থেকে রক্তের ঝর্ণা বয়ে চলেছে। চারিদিকে বরফে ঢাকা। তারই মাঝে হঠাৎই বয়ে চলেছে লাল রক্তের মত জলপ্রপাত। বিজ্ঞানীরা এই রক্ত প্রবাহের পিছনের কারণ খুঁজতে গিয়ে জানতে পেরেছেন অবাক করা কিছু তথ্য।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours