ঘরোয়া ক্রিকেটে দীর্ঘ সময় ধরে খেলেছিলেন মুকেশ। প্রথম শ্রেনির ক্রিকেটে তাঁর ধারাবাহিকতা প্রশংসীয়। বিভিন্ন আঞ্চলিক টুর্নামেন্ট এবং ভারত এ দলের হয়েও পারফর্ম করেছেন। তাঁর টেস্ট অভিষেক শুধুই সময়ের অপেক্ষা ছিল।


আইপিএল থেকে প্রচুর ক্রিকেটার সুযোগ পেয়েছেন জাতীয় দলে। ভারতীয় ক্রিকেটের অন্যতম সাপ্লাই লাইন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। অনেকেই বলে থাকেন, আইপিএলের জন্য অনেক সময়ই ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স ঢাকা পড়ে যায়। যদিও দীনেশ কার্তিক এর সঙ্গে সহমত নন। মুকেশ কুমারের টেস্ট অভিষেকই বলে দেয় ঘরোয়া ক্রিকেট ক্রিকেট থেকেও আন্তর্জাতিক ক্রিকেট খেলা যায়। আর কী বলছেন কিপার-ব্যাটার কার্তিক? বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।


মুকেশ কুমারের জন্য স্বপ্নের মুহূর্ত। পোর্ট অব স্পেনে চলছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শততম টেস্ট। আর এই ম্যাচেই টেস্ট অভিষেক বাংলার পেসার মুকেশ কুমারের। ম্যাচের তৃতীয় দিন এল আরও বড় মুহূর্ত। কার্ক ম্যাকেঞ্জিকে ফিরিয়ে প্রথম টেস্ট উইকেট মুকেশের।

ঘরোয়া ক্রিকেটে দীর্ঘ সময় ধরে খেলেছিলেন মুকেশ। প্রথম শ্রেনির ক্রিকেটে তাঁর ধারাবাহিকতা প্রশংসীয়। বিভিন্ন আঞ্চলিক টুর্নামেন্ট এবং ভারত এ দলের হয়েও পারফর্ম করেছেন। তাঁর টেস্ট অভিষেক শুধুই সময়ের অপেক্ষা ছিল। মুকেশের উত্থানে উচ্ছ্বসিত কার্তিক। একটি সাক্ষাৎকারে বলেন, ‘মুকেশ কুমারের সফর প্রেরণা জোগানোর মতো। সাধারণ পরিবার থেকে উঠে আসা, ঘরোয়া ক্রিকেটে দারুণ সাফল্য। ঘরোয়া ক্রিকেটে যে কাউকে জিজ্ঞেস করুন, সেই বলবে, মুকেশ টেস্ট ক্রিকেট খেলার জন্যই জন্মেছে।’


মুকেশ কুমারের সাফল্য নিয়েও আশাবাদী দীনেশ কার্তিক। একজন টেস্ট বোলারের মধ্যে যে সব দক্ষতা থাকা উচিত, মুকেশের মধ্যে সমস্তটাই রয়েছে বলে মনে করেন কার্তিক। আরও বলেন, ‘লম্বা স্পেল করতে পারে। পিচে যদি সামান্য সহায়তাও থাকে, সেটাকে কাজে লাগিয়েই সাফল্য এনে দিতে পারবে। কুইন্স পার্ক ওভালের এই পিচে কোনও সাহায্যই নেই। তারপরও ভালো বোলিং করতে পেরেছে ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞতা কাজে লাগিয়েই।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours